Cristiano Ronaldo: শেষ মুহূর্তে গোল! দলকে জিতিয়ে নিজের ২০০ তম ম্যাচ স্মরণীয় করলেন রোনাল্ডো

আজ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) বিশ্বের প্রথম প্লেয়ার হিসেবে ২০০ তম আন্তর্জাতিক ম্যাচ খেললেন। এই কৃতিত্বের জন্য তার নাম গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড তোলা হয়। ম্যাচ শুরুর আগেই তাকে সেই সার্টিফিকেট দেওয়া হয়। এই ম্যাচকে আরো স্পেশাল করতে শেষ মুহূর্তে বিরোধীর মুখ থেকে জয় ছিনিয়ে আনেন রোনাল্ডো।

এই জয় এর সাথে সাথে ইউরো কাপের (UEFA EURO CUP) কোয়ালিফিকেশনের জন্য ‘জে’ গ্রুপের প্রথমে পৌঁছে যায় পর্তুগাল। রোনাল্ডো ইঙ্গিত দিয়েছেন যে তিনি ২০২৪ ইউরো কাপ অবধি আন্তর্জাতিক স্তরে খেলা চালিয়ে যাবেন। ২০২২ বিশ্বকাপে বেঞ্চ গরম করার পর এখন স্থায়ীভাবে প্রথম একাদশে ফিরে এসেছেন রোনাল্ডো। আগের ম্যাচেও রোনাল্ডো বসনিয়া ও হারজেগোভানিয়ার বিরুদ্ধে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যদিও খাতায়-কলমে কোন গোল করেননি তিনি।

তবে আজ আইসল্যান্ডের বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল করে দলকে জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। নিজের ২০০ তম ম্যাচ খেলার পর ইনস্টাগ্রামে রোনাল্ডো একটি ভিডিও পোস্ট করে বলেন- “একই প্রতিশ্রুতি, উতসর্গ এবং দায়িত্বের সাথে ২০০টি গেম, ঠিক যেমন আমি এই জার্সি দিয়ে প্রথমবার খেলেছি। আমি এখানে আছি, ক্রমাগত গোল করে নিজের স্বপ্ন পূরণ করতে এবং দেশকে জেতাতে।”

রোনাল্ডো নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে ২০১৬ সালের ইউরো কাপ এবং ২০১৯ এর নেশনস কাপ জিতেছেন। কিছুদিন আগে পর্তুগালের নতুন কোচ রবার্টো মার্টিনেজ (Roberto Martinez) বলেন- “অনেক সময় ইউরোপের কোন ক্লাবের হয়ে না খেলাটা আন্তর্জাতিক স্তরে সুবিধা করে দেয়। রোনাল্ডোর ক্ষেত্রেও সেটাই হচ্ছে।”