Mohunbagan: ১৩৩ বছরের প্রাচীন ক্লাবে যোগ দিতে পেরে জীবন ধন্য আর্মান্দো সাদিকুর, জানালেন নিজেই

একের পর এক ফুটবলারকে দলে এনে চমক দিচ্ছে ভারতের প্রাচীন ফুটবল ক্লাব মোহনবাগান সুপার জায়েন্টস (Mohunbagan Super Giants)। অনিরুদ্ধ থাপার (Anirudh Thapa) পর এবার সবুজ-মেরুণে যোগ দিলেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। মোহনবাগান দলের মিডফিল্ডার জনি কাউকোকে (Joni Kauko) ছেড়ে দলে সামিল করা হল এই আলবানিয়া তারকাকে। সকল ফুটবলপ্রেমীদের কাছে এই নামটি খুব পরিচিত না হলেও, আলবানিয়াতে খুব সুনামধন্য এই স্টাইকার।

ইউরো কাপে দুর্দান্ত গোল করে সকলেও নজর কেড়েছিলেন এই সাদিকু। স্পেনের ফুটবল ক্লাবের হয়ে খেলেন তিনি। ক্লাব ফুটবলের খুব ভালো রেকর্ড রয়েছে তার। এদিকে একসপ্তাহের মধ্যে মোহনবাগান সুপার জায়েন্টস থেকে প্রস্তাব পেয়ে, খুব দ্রুত সেই প্রস্তাব গ্রহণ করেন সাদিকু। প্রায় ২ বছরের জন্য চুক্তিতে তাকে দলে সামিল করে জুয়ান ফেরান্দোরা (Juan Ferrando)।

সবুজ-মেরুণে সই করতেই আর্মান্দো সাদিকুকে শোনা যায় মোহনবাগানের গুন গাইতে। দলে যোগ দিতেই তিনি বলেছেন, “১৩৩ বছর পুরোনো ঐতিহাসিক ক্লাবের জার্সি পড়ে খেলবো, এটা ভেবেই আমি আমি খুব গর্বিত এবং আনন্দিত। মোহনবাগান যখন আমার সাথে যোগাযোগ করে এবং খেলার জন্য যোগাযোগ করে। তখন থেকেই আমি এই লিগ সম্পর্কে খোঁজখবর নেওয়া শুরু করি এবং আগ্রহ দেখাই। তবে এটা সত্যি, প্রস্তাব পাওয়ার এক সপ্তাহের মধ্যেই আমি তাদের জানাই, আমি আসতে রাজি।”

এছাড়াও তাকে আরও বলতে শোনা গেছে, “আমি খুবই আশাবাদী, গতবারের আইএসএল জয়ের মতো এবারেও সতীর্থদের নিয়ে জয়ের লক্ষ্যে নামবো। পাশাপাশি আমার লক্ষ্য থাকবে অন্য টুর্নামেন্ট গুলিতেও ক্লাবটিকে সাফল্য এনে দেওয়া।” সাদিকু মেরিনার্সে যোগ দেওয়ায় দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos) নীচে খেলবেন। মিডফিল্ডারে থাকবেন অনিরুদ্ধ থাপা এবং স্ট্রাইকারে আমরা সাদিকু এবং জেসন কামিন্সকে (Jason Cummins) একসাথে দেখতে পারি।