AFC Cup: ইতিহাসের দৌড়গোড়ায় মোহনবাগান সুপার জায়েন্টস, জানুন AFC কাপে প্রতিপক্ষ কে হতে চলেছে

বেশকিছুদিন ধরেই শোনা যাচ্ছে এশিয়ান ফুটবল কনফেডারেশন কাপের (AFC Cup) বিষয়ে। এবার তাতে অংশ নিতে দেখা যাবে মোহনবাগান সুপার জায়েন্টসকে (Mohunbagan Super Giants)। হায়দ্রাবাদ এফসিকে প্রাথমিক পর্বে পেনাল্টি সুটারে ৩-১ এ হারিয়ে দ্বিতীয়বারের মতো এএফসি কাপের যোগ্যতা অর্জন করেছে মোহনবাগান।

এদিকে এএফসি কাপ এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগের সময়সূচী প্রকাশ করা হল এশিয়ান ফুটবল ফেডারেশনের তরফে। ১৫ আগষ্ট হংকং-এ প্রাথমিক পর্বে অনুষ্ঠিত হতে চলেছে হংকং রেঞ্জার্স (Hong Kong Rangers) বনাম ভিয়েতনাম হাইফোং এফসি (Vietnam Heiphong FC) ম্যাচ। এইম্যাচের বিজয়ী দলটি ২২ আগষ্ট প্লে অফ পর্বে কোরিয়া রিপাবলিক’স ইঞ্চিওন ইউনাইটেড এফসির মুখোমুখি হবে।

ভারতীয় ক্লাবগুলিও মহাদেশীয় মঞ্চে তাদের প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২০২৩-২০২৪ এ সরাসরি গ্রুপে জায়গা করে নিয়েছে মুম্বাই সিটি এফসি (Mumbai City FC)। ওড়িশা এফসিও (Odisha FC) গ্রুপ পর্বে সরাসরি জায়গা করেছে। এটি ভারতীয় ফুটবলের জন্য এক মাইলফলক হতে চলেছে। ভক্তরাও এই বিষয়টিকে ঘিরে খুব উৎসাহপূর্ণ হয়েছে।

এছাড়া এএফসি কাপে অংশগ্রহণের জন্য উঠে এসেছে ভারতের একটি বিখ্যাত ক্লাব মোহনবাগান সুপার জায়েন্টস। এবার নিয়ে দ্বিতীয়বারের মতো এএফসি কাপে খেলতে দেখা যাবে মেরিনার্সদের। কিন্তু প্রাথমিক ম্যাচ রাউন্ড ২ এ মেরিনার্সদের প্রতিপক্ষ কে হবে, তা ঠিক হবে ৮ আগষ্ট। ওইম্যাচে মুখোমুখি হবে নেপাল মাচ্ছিদ্রা এফসি (Nepal Machhidra FC) এবং ভুটান’স পারো এফসি (Bhutan’s Paro FC)। এইম্যাচের জয়ী দল ১৫ ই আগষ্ট খেলবে ঐতিহাসিক দল মোহনবাগানের বিরুদ্ধে।