AFC Asian Cup: আজ কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে সুনীল ছেত্রীরা, লাইভ স্ট্রিম কোথায় দেখবেন জেনে নিন

বহু প্রতীক্ষার পর গতকাল থেকে শুরু হতে চলেছে এএফসি এশিয়ান কাপ (AFC Asian Cup 2024)। এটি এশিয়ার সবথেকে বড় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারে ১৮ তম সংস্করণ এটি, যা অনুষ্ঠিত হয়েছে কাতারে। চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। আজ এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। ভারতের প্রতিপক্ষ হিসাবে খেলবে বিশ্বকাপে অংশগ্রহণ কারী দল অস্ট্রেলিয়া (India vs Australia)।

আজ ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ নিয়ে খুবই আশাবাদী ভক্তরা। ম্যাচটি খেলা হবে আল রায়ানের আহমেদ বিল লি স্টেডিয়ামে, ম্যাচ শুরুর সময় ভারতীয় সময় বিকাল ৫ টায়। বিশেষ করে ভারতীয়রা এই ম্যাচের ফলাফল দেখার জন্য মুখিয়ে রয়েছে। বিশ্বকাপ খেলা দলের বিরুদ্ধে ভালো কিছু করতে পারলেই জগত জুড়ে খ্যাতি। ছড়িয়ে পড়বে সুনীল ছেত্রীদের (Sunil Chhetri)।

ভারতের কাছে এই ম্যাচে জেতা কঠিন বলে মনে হলেও, এই অসম্ভবকে সম্ভব করতে পারলেই ফুটবলের মানচিত্রে আরও অনেকটা উঠে আসবে ভারত। যদিও এখনো পর্যন্ত দুই দল ফুটবল ইতিহাসে মোট তিনবার মুখোমুখি হয়েছে। যার মধ্যে দুইবার জিতেছে ভারত। অন্যদিকে একবার জিতেছে অস্ট্রেলিয়া। ওই তিন ম্যাচে ভারত করেছে ১১টি গোল।

ভারতীয় দলের ম্যাচ সহ ২০২৪ সালের এএফসি এশিয়ান কাপের সমস্ত ম্যাচ সরাসরি দেখা যাবে স্পোর্টস ১৮ নেটওয়ার্কের চ্যানেলের মাধ্যমে (Sports18 Network)। এছাড়া জিও সিনেমা অ্যাপের (JioCinema) মাধ্যমে মোবাইলে দেখা যাবে। এছাড়া বিভিন্ন অফিসিয়াল ওয়েবসাইটে লাইভস্ট্রিমিং হবে। অর্থাৎ, কোনো টাকা খরচ না করেই বিনামূল্যে ২০২৪ সালের এএফসি এশিয়ান কাপের প্রতিটি ম্যাচ দেখতে পাবেন আপনারা।

এএফসি এশিয়ান কাপে ভারতের ম্যাচগুলির সময়সূচি:

★অস্ট্রেলিয়া বনাম ভারত: ১৩ জানুয়ারি, শনিবার বিকেল ৫ টা, আহমেদ বিল আলি স্টেডিয়াম (আল রায়ান)।
★ভারত বনাম উজবেকিস্তান: ১৮ জানুয়ারি, বৃহস্পতিবার রাত ৮ টা, আহমেদ বিল আলি স্টেডিয়াম (আল রায়ান)।
★সিরিয়া বনাম ভারত: ২৩ জানুয়ারি, মঙ্গলবার বিকেল ৫ টা, আল বায়াত স্টেডিয়াম (আল খোর)।