Zlatan Ibrahimovic: শেষ‌ হল এক অধ্যায়, ফুটবলকে চিরতরে বিদায় জানালেন সুপারম্যান জ্লাতান

বিশ্ব ফুটবলের অন্যতম স্ট্রাইকার ৪১ বছর বয়সী জ্লাতান ইব্রাহিমোভিচ (Zlatan Ibrahimović) কিছু দিন আগেও বলেছিলেন এখনো নিজেকে সুপারম্যানের মতো মনে করেন। অদম্য ইচ্ছা এবং মনের জোরের কাছে কখনোই বয়সকে বাঁধা হতে দেননি তিনি। তবে এবার পেশাদারী ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচ।

এসি মিলানের (A.C. Milan) সাথে ইব্রাহিমোভিচের চুক্তি জুন মাসেই শেষ হয়ে যাবে। তার আগেই রবিবার নিজের অবসরের ঘোষণা করলেন এই তারকা ফুটবলার। তিনি বলেন ” এবার ফুটবলকে বিদায় জানাবার সময় এসে গেছে। এই ক্লাবের সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে। এই ক্লাবে আমার অনেক আবেগ বেঁচে আছে। প্রথমবার যখন আমি এখানে আসি আপনারা আনন্দের সাথে আমাকে গ্রহণ করেছেন এবং পরবর্তী সময় ভালোবাসা উজাড় করে দিয়েছেন।”

ইব্রাহিমোভিচ আরও বলেন, ” আমি আমার পরিবারের লোকজন যারা আমার কাছের মানুষ আমি তাদের ধন্যবাদ জানাই। আমার দ্বিতীয় পরিবার সতীর্থ ফুটবলারদের আমি ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই পিওলি (এসি মিলানের প্রধান কোচ) এবং এবং কর্মকর্তাদের যারা আমাকে এরকম গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিলেন। তবে সবচেয়ে কাছের আমার ভক্তরা তাদের আমি হৃদয়ের অন্তস্থল থেকে ভালোবাসা জানাই। আমি আজীবন মিলনের ভক্ত হয়ে থাকবো। আমি ফুটবলকে বিদায় জানাচ্ছি আপনাদের নয়।”

৪১ বছর বয়সী ইব্রাহিমোভিচ এখনো পর্যন্ত ক্লাব ফুটবলে ৮৬৬ ম্যাচে ৫১১ টি গোল করেছেন। এছাড়াও দেশের হয়ে ১১২ ম্যাচে করেছেন ৬২ টি গোল। তার মিলান ক্লাবের প্রতি অবদান আজীবন ভক্তরা মনে রাখবে। “বিদায়” শব্দের সঙ্গে সঙ্গে ক্লাব ফুটবলের একটা যুগের অবসান ঘটলো বলে মনে করছেন বিশেষজ্ঞরা।