World Cup Qualifiers: ওয়ানডে ক্রিকেটে প্রথম ৪০০ রান জিম্বাবুয়ের, একটুর জন্য দ্বিশতরান মিস উইলিয়ামসের

আজ বিশ্বকাপ কোয়ালিফায়ার (ICC Odi World Cup Qualifiers)এর প্রায় অন্তিম পর্যায়ের ম্যাচে মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও আমেরিকা। ইতিমধ্যেই সুপার সিক্স রাউন্ডের ছয়টি দল নিশ্চিত হয়ে গেছে। তাই খাতায় কলমে এই ম্যাচটি মূল্যহীন। জিম্বাবুয়ে তিন ম্যাচে তিনটি জয় নিয়ে ৫ তারিখের প্রথম স্থানে আছে। অন্যদিকে আমেরিকা এখনো তাদের প্রথম জয় খুঁজছে।

আজ টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় আমেরিকা। তবে তাদের এই সিদ্ধান্তই কাল হয়ে দাঁড়ায়। জিম্বাবয়ের হয়ে ওপেনিং এ ভালো শুরু করেন তাদের ওপেনাররা। তবে ৫৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। জয়লর্ড গুম্বি (Joylord Gumbie)এবং সিন উইলিয়ামস (Sean Williams) মিলে দ্বিতীয় উইকেটে ১৬০ রানের বিশাল পার্টনারশিপ করেন। উইলিয়াম এবং সিকান্দার রাজা (Sikandar Raza)আজ প্রচন্ড দ্রুত গতিতে রান বানাতে থাকে।

যেন ওয়ানডে ফরম্যাটে টি-টোয়েন্টি খেলছিলেন তারা। রাজা আউট হলো ব্যাট করতে আসেন রায়ান ব্রুল। তিনিও এসে শুধু ছক্কা আর চারে রান করছিলেন। অন্যদিকে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ১৫০ রানের ইনিংস পূরণ করেন। প্রথম জিম্বাবুয়ের প্লেয়ার হিসেবে দ্বিশতক করার দিকে এগোচ্ছিলেন সিন উইলিয়ামস। কিন্তু দুর্ভাগ্যবশত ১৭৪ রানেই শেষ হয় তার ইনিংস। এটি হলো জিম্বাবুয়ের কোন প্লেয়ারের সর্বোচ্চ ওয়ানডে ইনিংস।

ওয়ানডে ক্রিকেটে এই প্রথম ৪০০ রানের গণ্ডি‌‌ পেরোয় জিম্বাবুয়ে ক্রিকেট দল। সপ্তম দল হিসেবে তারা এই নজির গড়ে। ৫০ ওভার শেষে জিম্বাবুয়ে স্কোর হয় ৪০৮/৬।