Yashasvi Jaiswal: দ্বিশতরানের পর অনিল কুম্বলে দিলেন অন্য গুরুমন্ত্র, মেনে‌ চলবেন, জানালেন যশস্বী

যশস্বী জয়সওয়াল ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিনি ২৩৬ বলে ১২ টি ছয় এবং ১৪ টি চারের মাধ্যমে ২১৪ রানে অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের বিপক্ষে আজ ভারতীয় দল (India vs England Match) সিরিজের তৃতীয় ম্যাচে ঐতিহাসিক জয় ছিনিয়ে নিয়েছে। এই ম্যাচে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) সবচেয়ে বিধ্বংসী ফর্মে ছিলেন। এই সিরিজে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করার পর তরুণ ওপেনারকে ঘিরে এখন ক্রিকেট মহলে রীতিমতো আলোচনা চলছে। এবার ম্যাচ শেষে যশস্বী বোলার হয়ে ওঠার প্রস্তুতির বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ২২ বছর বয়সী যশস্বী জয়সওয়াল ২৯০ বলে ২০৯ রানের অসাধারণ ইনিংস খেলেন। এরপর আজ এই ভারতীয় ওপেনার সিরিজের তৃতীয় ম্যাচের চতুর্থ দিনে বিধ্বংসী ব্যাটিং শুরু করেন। এর ফলে এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিনি ২৩৬ বলে ১২ টি ছয় এবং ১৪ টি চারের মাধ্যমে ২১৪ রানে অপরাজিত থাকেন। এই মুহূর্তে যশস্বী একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যিনি ইংল্যান্ডের বিপক্ষে দুটি দ্বিশতরান করলেন।

অন্যদিকে তিনি ম্যাচ শেষে এবার নিজের বোলিংয়ের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করেন। এক সাক্ষাৎকারে অনিল কুম্বলে (Anil Kumble) যশস্বীকে বলেন, “আমি তোমাকে তোমার হাতে বল ঘোরাতে দেখেছি। একজন ভালো লেগ স্পিনার হওয়ার জন্য কখনো হাল ছাড়বে না।” এর উত্তরে ভারতীয় তরুণ ওপেনার বলেন, “কখনই না স্যার। আমি সবসময় লেগ স্পিন অনুশীলন চালিয়ে যাবো।” অন্যদিকে সরফরাজ খান (Sarfaraz Khan) অভিষেক ম্যাচেই পরপর অর্ধশতরান করে সকলের নজর কেড়েছেন।

সরফরাজের বিষয়ে বলতে গিয়ে যশস্বী বলেন, “আমি সরফরাজ খানের জন্য সত্যিই খুশি। আমরা একে অপরের সাফল্য উদযাপন করি। আমরা একে অপরকে গত ৩-৪ বছর ধরে চিনি।” এছাড়াও এই তরুণ ব্যাটসম্যান বলেন, “জুবিন ভারুচা (Zubin Bharucha) স্যার অনেক কৃতিত্বের দাবিদার। তিনি আমার জন্যে সত্যিই কঠোর পরিশ্রম করেছেন।” অন্যদিকে এখনও পর্যন্ত যশস্বী ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ৩ ম্যাচে ৫৪৫ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারী।