WTC Final Day 4: ভালো শুরুতেও স্বস্তি নেই ভারতের, ৪০০ রানের লক্ষ্যমাত্রায় এগোচ্ছে অস্ট্রেলিয়া

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে যত সময় এগোচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে লড়াই আরও জমে উঠেছে। তবে তৃতীয় দিনের শেষে ভারতের থেকে অনেকটাই এগিয়ে ছিলো অস্ট্রেলিয়া। আজ ম্যাচের চতুর্থ দিনের প্রথম সেশনে কোথায় দাঁড়িয়ে‌ দুই দল জানুন বিস্তারিত।

তৃতীয় দিনের শুরুতেই ভারত আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ও শার্দুল ঠাকুরের (Shardul Thakur) পার্টনারশিপে ভর করে এগিয়ে যেতে থাকে। রাহানের ব্যাট থেকে দুরন্ত ৮৯ রান আসে। অন্যদিকে শার্দুল ঠাকুর মূল্যবান ৫১ রান করেন। ভারত তাদের প্রথম ইনিংসে মাত্র ২৯৬ রান তোলে। অস্ট্রেলিয়ার হয়ে অধিনায়ক প্যাট কামিন্স ৩ উইকেট তুলে নেন।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই ওপেনার ডেভিড ওয়ার্নারের গুরুত্বপূর্ণ উইকেট হারায়। ওয়ার্নারকে মাত্র ১ রানে প্যাভিলিয়ন ফেরাল মহম্মদ সিরাজ। উমেশ যাদবের বলে ১৩ রানে শিকার হন উসমান খাওয়াজা। এরপর প্রথম ইনিংসে দুরন্ত পারফরমেন্স করা স্টিভ স্মিথ (Steven Smith) এবং ট্রাভিস হেড (Travis Head) রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) স্পিনের সামনে আত্মসমর্পণ করেন। অস্ট্রেলিয়া ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিনের শেষে ক্রিজে থাকেন মারনাস লাবুসেন (Marnus Labuschagne) ও ক্যামেরন গ্রিন।

গতকাল একদিক থেকে ধরে রেখে মারনাস লাবুসেন রান তোলার চেষ্টা করলেও চতুর্থ দিনের শুরুতেই উমেশ যাদবের বলে আউট হয়ে যান। দুরন্ত ক্যাচ ধরেন চেতেশ্বর পুজারা। লাবুসেন ১২৬ বলে ৪১ রান করে মাঠের বাইরে চলে যান। এরপর রবীন্দ্র জাদেজার স্পিনের সামনে লড়াই চালিয়ে যান ক্যামেরন গ্রিন ও অ্যালেক্স ক্যারি। তারপর জাদেজার দুর্দান্ত বলে ২৫ রানে আউট হয়ে যান ক্যামেরন গ্রিন। চতুর্থ দিনে প্রথম সেশনের শেষে ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ২০১ রান তুলেছে। এখন ক্রিজে আছেন অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্ক। বর্তমানে ৩৬৭ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। খুব দ্রুত তাদের আউট করতে না পারলে বিপদ আরও বাড়বে ভারতের জন্য।

WTC ফাইনাল চতুর্থ দিনের স্কোরকার্ড:

অস্ট্রেলিয়া: ৪৬৯ (১২১.৩ ওভার)

ভারত: ২৯৬ (৬৯.৪ ওভার)

অস্ট্রেলিয়া: ২০১/৬ (৭০ ওভার)