প্রকাশিত হল বিশ্বকাপ ২০২৩ সময়সূচী, জানুন কোন স্টেডিয়ামে কবে খেলবে ভারত, ইডেনে কোন‌ ম্যাচ?

গতকাল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের পর ভারতীয় দল এবং দর্শকরা অপেক্ষা করছে অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপের জন্য। কিন্তু দিনের পর দিন অতিবাহিত হওয়ার পরও বিশ্বকাপের সময়সূচি (WorldCup 2023 Schedule) প্রকাশ করেনি বিসিসিআই (BCCI)। প্রথমে বলা হয়েছিল আইপিএল ফাইনালের দিন সময়সূচি প্রকাশ পাবে।

তারপরে বলা হয়েছিলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চলাকালীন সময়সূচি প্রকাশ্যে আনা হবে। কিন্তু ফাইনাল শেষ হওয়ার পরেও এখনো সময়সূচি প্রকাশ হয়নি। তবে আংশিক সময়সূচী জানা গেছে ইএসপিএন ক্রিকইনফোর মাধ্যমে। শুধুমাত্র ভারতের ম্যাচগুলো কবে কোন স্টেডিয়ামে হবে তা উল্লেখ করা হয়েছে।

ভারত তাদের এবারের বিশ্বকাপে শুরু করবে আফগানিস্তানের বিরুদ্ধে খেলার মাধ্যমে। ভারতের লিগ স্টেজের শেষ ম্যাচটি আছে বিশ্বকাপ কোয়ালিফার থেকে যে দল কোয়ালিফাই করবে তাদের বিরুদ্ধে। লিগ স্টেজের মোট নয়টি ম্যাচ দেওয়া হয়েছে নয়টি আলাদা আলাদা স্টেডিয়ামে। যেগুলি হল চেন্নাই, দিল্লি, আমেদাবাদ, পুনে, ধর্মশালা, লখনউ, মুম্বাই, কলকাতা ও‌ ব্যাঙ্গালুরু।‌ কলকাতার ইডেন গার্ডেন্সে ৫ নভেম্বর ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচটি অনুষ্ঠিত হবে।