প্রকাশিত হলো WPL দ্বিতীয় সিজনের সূচনার তারিখ, পুরো টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে এই দুই স্টেডিয়ামে

ইতিমধ্যে যা খবর উঠে আসছে, গতবছরের মতো হোম অ্যাওয়ে ফরম্যাটে খেলা হবে না এবারের মহিলা প্রিমিয়ার লিগ। এবার ভারতের দুটি শহর জুড়ে অনুষ্ঠিত হবে এই আসর।

আইপিএলের (IPL) মতোই ভারতের আর এক জনপ্রিয় ক্রিকেট লিগ হল মহিলা প্রিমিয়ার লিগ (WPL)। এবার তা দ্বিতীয় বছরে পা দিয়েছে। ২০২৪ এ অনুষ্ঠিত দ্বিতীয়বারের মতো মহিলা প্রিমিয়ার লিগ (WPL 2024)। অনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো, খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে এই লিগ, আজ সেই সমস্ত বিষয়ে উঠে এল বড় আপডেট।

যা খবর উঠে আসছে, গতবছরের মতো হোম অ্যাওয়ে ফরম্যাটে খেলা হবে না এবারের ডব্লিউপিএল। এবার ভারতের দুটি শহর জুড়ে অনুষ্ঠিত হবে এই আসর। বেঙ্গালুরু ও দিল্লি এই দুই শহরে অনুষ্ঠিত হবে এবারের ডব্লিউপিএল। এদিকে গত বছরের মতো মোট পাঁচটি দলই অংশগ্রহণ করবে ওই টুর্নামেন্টে। এছাড়া উঠে এল উদ্ধোধনী ম্যাচ এবং ফাইনাল কোথায় খেলা হবে, সেই সংক্রান্ত আপডেট।

আগামী মাস তথা ফেব্রুয়ারি মাসের ২২ তারিখ থেকে শুরু হবে ডব্লিউপিএলের দ্বিতীয় সংস্করণ। রেভ স্পোর্টসের সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, ২২ ফেব্রুয়ারি ডব্লিউপিএলের উদ্ধোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। এছাড়া ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। এর বাইরে আর কোনো খবরাখবর উঠে আসেনি। সময়সূচিও এখনো জানানো হয়নি, তবে খুব শীঘ্রই তা জানানো হবে।

তবে এবারে ডব্লিউপিএলেও নিয়মের কোনো তফাৎ থাকছে না। গতবারের মতো একই নিয়ম মেনেই খেলা হবে এবারের ডব্লিউপিএল। পাঁচটি দলের মধ্যে প্রথম তিনটি দল জায়গা করে নেবে প্লে অফসে এবং তাদের মধ্যে প্রথম স্থানাধিকারী দল সরাসরি জায়গা করবে ফাইনালে। দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দলকে খেলতে হবে এলিমিনেটর। এই এলিমিনেটরে যে দল জিতবে, সেই দল পয়েন্ট তালিকার প্রথম দলের সাথে ফাইনাল খেলবে।