প্রকাশিত হল WPL 2024-এর সময়সূচী, IPL-এর ৫ দিন আগে শেষ‌ হবে টুর্নামেন্ট, দেখুন সম্পূর্ণ তালিকা

আইপিএলের (IPL) সঙ্গে সঙ্গে গত বছর থেকে শুরু হওয়া মহিলা প্রিমিয়ার লিগ (WPL) ভক্তদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। অন্যদিকে এই বছর এই টুর্নামেন্টের প্রস্তুতি পুরো দমে শুরু হয়ে গেছে। এবার এর মধ্যেই মহিলা প্রিমিয়ার লিগের সময়সূচি সামনে এলো। কবে থেকে শুরু হবে এই টুর্নামেন্ট জানুন বিস্তারিত।

গত বছর থেকে বিসিসিআই (BCCI) মহিলা প্রিমিয়ার লিগ শুরু করে। এই লিগে মোট ৫ দল অংশগ্রহণ করেছিলো। দলগুলি হলো মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians), রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), গুজরাট জায়ান্টস (Gujarat Giants) এবং ইউপি ওয়ারিয়র্স (UP Warriors)। প্রথম মরসুমের ফাইনালে দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্স মুখোমুখি হয়েছিলো। ম্যাচে মুম্বাই ৭ উইকেটে জয়লাভ করে নেয়।

এই বছর মহিলা প্রিমিয়ার লিগে এলিমিনেটর এবং ফাইনাল মিলিয়ে মোট ২২ টা ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগ পর্যায়ে শীর্ষ ৩ টি দল প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করবে। যে দলটি লিগ টেবিলের শীর্ষে থাকবে তারা সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। অন্যদিকে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দলগুলি ১৫ মার্চ এলিমিনেটর খেলবে।

এই বছর মহিলা প্রিমিয়ার লিগ শুরু হবে ২৩ ফেব্রুয়ারি মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচ দিয়ে। মুম্বাইকে এই বছরও হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur) নেতৃত্বে দেবেন। অন্যদিকে ফাইনাল ম্যাচটি ১৭ মার্চ খেলা হবে। ম্যাচগুলি প্রতিটি ৭:৩০ থেকে অনুষ্ঠিত হতে চলেছে। তবে এই বছর আগের মরসুমের মতো মহিলা প্রিমিয়ার লিগে হোম-অ্যাওয়ে ফরম্যাট থাকবে না। টুর্নামেন্টের ম্যাচগুলি দিল্লি ও বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে।