666661: রিঙ্কু সিং হলেও হতে পারলেন না যুবি, শেষ বলে ছক্কা মিস করে রেকর্ড হাতছাড়া RCB তারকার

চার-ছক্কার খেলাই টি-২০ ক্রিকেট নামে পরিচিত। আমরা আগে অনেক ক্রিকেটারকে দেখেছি, যারা এক ওভারে ৫-৬ টি ছক্কা মেরেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে আমরা যুবরাজ সিং, হার্সেল গিবস এবং কাইরন পোলার্ডদের মতো ক্রিকেটারদের দেখেছি। যারা ৬ বলে ৬ টি ছক্কা মেরে বিপক্ষের ঘুম কেড়ে নিয়েছেন। এছাড়া এবছর আইপিএলে শেষ ৫ বলে ৫ টি ছক্কা মেরে সকলের মন জিতেছেন রিঙ্কু সিং (Rinku Singh)।

এবার এই তালিকায় নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন ইংলিশ অলরাউন্ডার উইল জ্যাকস (Will Jacks)। গতকাল ইংলিশ লিগ ভাইটালিটি টি-২০ ব্লাস্টে (Vitality T20 Blast) প্রতিপক্ষ মিডিলসেক্সের (Middlesex) বিরুদ্ধে লুক হলম্যানের (Luke Hollman) এক ওভারে প্রথম পাঁচ বলে পাঁচ ছক্কা মারেন উইল জ্যাকস। প্রথম পাঁচ বলে পাঁচ ছক্কা মারার পরেও, শেষ বলে ১ রান নেওয়ায় রেকর্ড থেকে এককদম পেছনে পড়ে যান তিনি। মোট ৮ টি বাউন্ডারি ও ৭ টি ছক্কার সাহায্যে গতকাল ৪৫ বলে ৯৬ রান করেছেন এই তারকা।

আইপিএল ২০২৩ এ ৩ কোটি ২০ লক্ষ টাকায় এই ইংলিশ অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কিন্তু চোটিল হওয়ার কারণে এই আইপিএল সিজনে একটি ম্যাচের জন্যও উপলব্ধ ছিলেন না তিনি। তার পরিবর্ত খেলোয়াড় হিসাবে দলে নেওয়া হয়েছিল কিউয়ি অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলকে (Michael Bracewell)।

এইবছর প্রথম আইপিএল খেলার সুযোগ পেয়েছিলেন উইল জ্যাকস। ঘরোয়া ক্রিকেটে এবং বিশ্বের বিভিন্ন লিগে নিজের অলরাউন্ডার পারফরম্যান্সের দ্বারা ক্রিকেটবিশ্বকে প্রভাবিত করেছেন উইল জ্যাকস। গত কিছু মাসের মধ্যেও আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই অভিষেক হয় এই ইংলিশ অলরাউন্ডারের।