IPL জেতানোর পর জাদেজাকে কি বলেছিলেন ধোনি? বর্তমানে ধোনির হাঁটুর অবস্থা কেমন? জানালেন CSK CEO

এবছর আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জয় কিছুটা রূপকথার থেকে কম ছিল না। ফাইনালের দিন বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়া, রিজার্ভডেতে খেলা শুরু হলে আবার বৃষ্টি সেখান থেকে ম্যাচ পরের দিন ভোর অবধি চলা। সবকিছুই এক আলাদা অনুভব দিয়েছিল ক্রিকেটপ্রেমীদের। শেষ দুই বলে জাদেজার ফিনিশ এখনো ভক্তদের মনে গেঁথে আছে।

ফাইনালে দুটি দল হাড্ডাহাড্ডি ভাবে একে অপরকে টক্কর দিয়েছিল। একসময় মনে হচ্ছিল গুজরাট জিতবে আবার পরক্ষণেই মনে হচ্ছিল চেন্নাই জিতবে। এরকম ম্যাচে চেন্নাই কে পঞ্চম ট্রফি এনে দেওয়ার একমাত্র নায়ক হলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তাদের একটি না থাকলে হয়তো চেন্নাইয়ের ট্রফি পাওয়া হত না।

আজ একটি ইন্টারভিউতে সিএসকের সিইও কাশী বিশ্বনাথন (Kashi Vishwanathan) দলের অনেক গোপন কথা প্রকাশ করেন। ট্রফি জেতার পর জাদেজাকে ধোনি (MS Dhoni) কি বলেছিল এই প্রশ্নের উত্তরে তিনি বলেন- ” ‘পঞ্চম শিরোপা এসে গেছে। এটা একটা বড় স্বস্তি।’যাদের যা যে প্রচেষ্টা এবং আত্মবিশ্বাস দেখিয়েছে তার প্রশংসা করেছিল ধোনি। জাদেজার কাছে আমেদাবাদের স্টেডিয়াম ঘরের মাঠের মতোই। আর সবাই জানে ধোনি ২০১২ সালে জাদেজাকে এই দলে নিয়ে এসেছিল।”

ধোনির হাঁটু কেমন আছে? সে প্রশ্ন জিজ্ঞেস করা হলে তিনি বলেন- ” ধোনি কোনদিন কাউকে কোনো অভিযোগ করেনি। সে পুরো আইপিএল হাঁটু চোট নিয়ে খেলেছিল, আমরা তা বুঝতে পেরেছি, তবুও সে মুখ ফোটে কিছু বলেনি। আইপিএল শেষ হওয়ার পর অবশেষে ধোনি বলে যে এবার আমি অস্ত্রোপচার করব। এখন ধোনি আগের থেকে অনেকটাই সুস্থ।”