Virat Kohli: আজ আবার সোশ্যাল মিডিয়ায় ভাবুক বিরাট, পুরনো কোহলি ফিরে এসো, দাবী ভক্তদের

ক্রিকেটাররা প্রথম জীবনে প্রবল আগ্রাসন নিয়ে মাঠে নামলেও সময়ের ওঠা নামার সঙ্গে সঙ্গে অনেকেই নিজের মানসিক চরিত্র বদল করার চেষ্টা করেন। আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম আইকন বিরাট কোহলি (Virat Kohli) ক্রিকেট জীবনে বিভিন্ন সময়ের মধ্য দিয়ে গেছেন। এবার চেনা ছকের বাইরে গিয়ে তিনি বিভিন্ন ইনস্টাগ্রাম স্টোরিতে এক অচেনা কোহলিকে সকলের সামনে তুলে ধরছেন।

দীর্ঘদিন খারাপ ফর্মে থাকার পর ধিরে ধিরে নিজেকে তৈরি করেছেন বিরাট কোহলি। তবে নিজের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করলেও ব্যর্থতার তালিকাটা ক্রমশ বেড়েই চলেছে। এইবছর আইপিএলে (IPL) একধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (RCB) এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও প্লে অফে তুলতে পারেননি। আইপিএলে তার শেষ ম্যাচে টুপিতে নিজের মুখ লুকোনোর দৃশ্যটা সকলের মনে আছে। কিং কোহলির এটা খুব চেনা ছবি ছিলো না।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিরাট কোহলি প্রথম ইনিংসে সেইভাবে রান না পেলেও দ্বিতীয় ইনিংসে ভারতকে আশা দেখানোর চেষ্টা করেন। ভারতকে দু’বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সেরার শিরোপা এনে দেওয়ার সুযোগ থাকলেও তিনি ব্যার্থ হন। বিরাট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল চলাকালীন নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি উদ্ধৃতি শেয়ার করেন। তাতে লেখা ছিলো, ” যদি আমাদের মধ্যে অনেক উদ্বেগ, ভয় এবং সন্দেহ থাকে তবে আমাদের ভালোবাসার জন্য ও বেঁচে থাকার জন্য কোনো জায়গা থাকে না। আমাদের ছেড়ে দেওয়া অনুশীলন করতে হবে।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হেরে যাওয়ার পর আরও এক দার্শনিক উদ্ধৃতি শেয়ার করেন বিরাট। তাতে লেখা ছিল, “নীরব থাকাই সমস্ত শক্তির উৎস।” সম্প্রতি সময়ে তিনি সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় হয়ে উঠেছেন। সম্প্রতি একই ভাবে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অ্যালান ওয়াটসের একটি দার্শনিক উদ্ধৃতি শেয়ার করেন। তাতে লেখা ছিল ” পরিবর্তন থেকে শেখার জন্য তার মধ্যে ডুব দিতে হবে, তার সাথে নিজেকে পরিবর্তন করতে হবে এবং তার তালে তোমায় তাল দিতে হবে।”

একের পর এক এইরকম দার্শনিক পোস্টের পর বিরাট ভক্তরা তার পুরনো আগ্রাসনকে মনে করিয়ে দেওয়ার চেষ্টা করেন। এই অচেনা বিরাট কোহলিকে দেখে অনেকেই অবাক হন। রহস্যময় স্টোরিগুলোর মানে খোঁজার চেষ্টা করছেন ক্রিকেটপ্রেমীরা। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত ৭৫ টা শতরান করা কিং কোহলিকে পুরনো ফর্মে মাঠে দেখতে চান আপামর ভারতবাসী।