‘এই প্রজন্মের সেরা ব্যাটসম্যান’ নিজের চেয়েও স্মিথকে বড় করে প্রশংসায় মাতলেন কোহলি

এই মুহুর্তে বিশ্ব ক্রিকেটে বিরাট কোহলি (Virat Kohli) ও স্টিভ স্মিথ (Steve Smith) অন্যতম সফল ব্যাটসম্যান। আজ ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে ভারত ও অস্ট্রেলিয়ার হয়ে দুজনেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছেন।

আজ এক সাক্ষাৎকারে বিরাট কোহলি‌ বলেন, “স্টিভ‌ স্মিথ এই প্রজন্মের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান। সম্প্রতিক সময়ে অনান্য ক্রিকেটারদের থেকে অনেক এগিয়ে আছেন তিনি। সবাই জানে ৮৫ /৯০ টি টেস্ট ম্যাচে ৬০ গড় ধরে রাখা সহজ বিষয় নয়। গত দশ বছরে কেউই টেস্টে ধারাবাহিকভাবে রান বানিয়ে ম্যাচগুলিতে স্মিথের মতো প্রভাব ফেলতে পারেনি।”

বিরাট আরও বলেন, “ব্যাটিং দক্ষতা এবং ভাবনাচিন্তা স্মিথকে সফল হতে সাহায্য করেছে। ভারতের বিপক্ষে এবং ইংল্যান্ডের মাটিতে ওনার ব্যাটিং পারফরমেন্স যথেষ্ট ভালো। লাবুসেনের সঙ্গে অস্ট্রেলিয়ার মিডিল অর্ডারে স্মিথ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তাই যত তাড়াতাড়ি সম্ভব ওনাকে আউট না করতে পারলে তিনি ম্যাচে প্রভাব বিস্তার করবেন।”

এখনো পর্যন্ত বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ টি টেস্টে ১৯৭৯ রান করেছেন। তার মধ্যে আছে দুরন্ত ৮ টি শতরান ও ৫ টি অর্ধশতরান। অন্যদিকে স্টিভ স্মিথ টেস্ট ক্রিকেটে ভারতের বিপক্ষে ১৮ ম্যাচে ১৮৮৭ রান করেছেন।