৮ মাস আগেই জানিয়েছিলেন হার্দিক হবে মুম্বাইয়ের অধিনায়ক, এবার এই দলের অধিনায়ক হবেন ২০২৫ IPL-এ CSK-এর নেতা, জানালেন বিশেষজ্ঞ

এইবার আইপিএলের (IPL 2024) পরই হতে চলেছে আইপিএল মেগা নিলাম। ধরে নেওয়া হচ্ছে, ওই মরশুম থেকে হয়তো আর উইকেটের পিছনে দেখা যাবে না চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)। সেই জায়গায় কে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব সামলাবেন, সেই বিষয়েও নিশ্চিত কোনো খবরাখবর পাওয়া যায়নি।

তাহলে কাকে দায়িত্ব দেওয়া হবে পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করার, এটা একটা প্রশ্ন থেকেই যাচ্ছে ক্রিকেট মহলে। ইতিমধ্যে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) একবার অধিনায়ক হিসাবে পরোপ করা হয়েছে, শোনা যাচ্ছে রুতুরাজ গায়কওয়াডকেও (Ruturaj Gaikwad) নাকি অধিনায়কত্ব দেওয়া হতে পারে আইপিএল ২০২৫-এ (IPL 2025)। এইসব কিছুকে পাশে রেখে বেশ কিছু মন্তব্য করতে শোনা গেছে ভারতীয় ক্রীড়া সাংবাদিক বিক্রান্ত গুপ্তাকে (Vikrant Gupta)। তিনি ২০২৫ আইপিএলে তথা ধোনির পরবর্তীতে আশ্চর্যজনকভাবে চেন্নাইয়ের অধিনায়ককে বেছে নিয়েছেন।

সকলকে চমকে দিয়ে বিক্রান্ত গুপ্তা নাম নিয়েছে ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পান্থের (Rishabh Pant), যিনি সম্প্রতি দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক। গত মরশুমে মর্মান্তিক দূর্ঘটনার শিকার হওয়ায় খেলতে পারেননি পান্থ। কিন্তু এই মরশুমে নিলামে উপস্থিত ছিলেন পান্থ, মনে করা হচ্ছে এই মরশুমে খেলবেন তিনি। কিন্তু বিষয় হল হঠাৎ বিক্রান্ত গুপ্তা এইরকম মনে হওয়ার কারণ কি! যে ঋষভ পান্থই হলেন সিএসকের সম্ভাব্য অধিনায়ক।

এই বিষয়ে কোনো ধারণাই পাওয়া যায়নি। শুধু গতকাল স্পোর্টস টাক নামক সংবাদমাধ্যমে রাহুল রাওয়াতের সাথে কথোপকথনে বিক্রান্ত বলেছেন, “দিল্লি ক্যাপিটালসের এই খবর শুনে খারাপ লাগতে পারে কিন্তু ঋষভ পান্থ হতে চলেছেন এমএসধোনির পর সিএসকের অধিনায়ক। শীঘ্রই এটা শুনে আপনি অবাক হবেন না। রুতুরাজ তাদের পরিকল্পনায় নেই।”

কে এই বিক্রান্ত গুপ্তা! এই প্রসঙ্গেও আপনাদের জানিয়ে রাখি, এই সাংবাদিকই আজ থেকে আট মাস আগে অবিশ্বাস্য ভবিষ্যতবাণী করেছিলেন। আজ থেকে আট মাস আগে বিক্রান্ত বলেছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আগামী মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) নেতৃত্ব করবেন। আর আজ দেখুন তা অক্ষরে অক্ষরে মিলে গেছে। অন্যদিকে শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) যখন দিল্লি ক্যাপিটালসে থাকাকালীন চোট পেয়েছিলেন, তখন ঋষভ পান্থকে দেওয়া হয়েছিল দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব। কিন্তু এই বিক্রান্ত বলেছিলেন, যে শ্রেয়াস ফিরে এলেও পান্থই দিল্লিকে নেতৃত্ব দেবেন। সেই কথাও মিলেছে।