Venkatesh Iyer: ভারতীয় এই অলরাউন্ডারকে আইডল মেনে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হতে চান ভেঙ্কটেশ

বাঁ-হাতি ব্যাটম্যান এবং ডানহাতি বোলার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) ভারতীয় ঘরোয়া ক্রিকেটের একটি বড় নাম। আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের প্রতিনিধিত্ব করেন। কিছুদিন আগে তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল যেখানে তিনি তামিলনাড়ুর একটি মন্দিরে বাচ্চাদের সাথে ক্রিকেট খেলছিলেন।

আজ একটি সাক্ষাৎকারে ভেঙ্কটেশ তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে কথা বলেন। সেখানে তাকে বেশ কয়েকটি প্রশ্ন করা হয় এবং সেই প্রশ্নগুলি যথাযথ উত্তর দেন তিনি। আইপিএলে কেনো বল করেনি, তার উত্তরে তিনি বলেন টিম কম্বিনেশনের জন্য তার বল করে হয়ে উঠেনি, যদিও তিনি সম্পূর্ণভাবে ফিট ছিলেন। এছাড়াও তিনি নিতীশ রানার অধিনায়কত্বে খেলা উপভোগ করেছেন বলে জানান।

তিনি আরও বলেন – “আমি হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মত একজন যথোপযুক্ত অলরাউন্ডার হতে চাই। আমি মনে করি হার্দিক বর্তমান ক্রিকেট বিশ্বে সবচেয়ে সেরা অলরাউন্ডার। তিনি যা করছেন আমিও তাই দেশের জন্য করতে চাই।” এছাড়া ভেঙ্কটেশকে জিজ্ঞেস করা হয় কেকেআর ছাড়া আর কোন দলের তিনি খেলতে চান। সেই উত্তরে ভেঙ্কটেশ বলেন -” কেকেআরে আমি সবকিছু পেয়েছি, তাই কেকেআর ছেড়ে অন্য কোন দলের কথা আমি ভাবতে চাই না।”

ভেঙ্কটেশ আইয়ার এখন অবধি ৩৬ টি আইপিএল ম্যাচ খেলে ২৮.১২ এর গড়ে ৯৫৬ রান করেছেন। যার মধ্যে আছে সাতটি অর্ধশতরান এবং একটি শতরানের ইনিংস। দেশের জার্সিতে ভেঙ্কটেশ খেলেছেন দুটি ওয়ানডে এবং নয়টি টি-টোয়েন্টি ম্যাচ। সেখানে ভালো পারফরম্যান্স করার পরেও হার্দিক ফিরে আসায় আর ভারতীয় দলের সুযোগ হয়নি তার।