শ্রীকার ভরত‌ বা গুরবাজ নয়, জেসন রয়ের সাথে IPL 2024-এ কেকেআরের হয়ে ওপেনিং করবেন এই প্লেয়ার

গতকাল মধ্যপ্রদেশের হয়ে পন্ডিচেরির বিপক্ষে ভেঙ্কটেশ আইয়ার দ্বিতীয় ইনিংসে দুরন্ত ব্যাটিং করেন। তার ব্যাট থেকে ১২৪ বলে ১৩ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে ১৩৫ রান আসে।

২০২৪ আইপিএলের (IPL 2024) জন্য কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলকে সব দিক থেকে সম্পূর্ণভাবে শক্তিশালী করে তুলছে। তবে গত বছর দলের সব থেকে বড়ো সমস্যা ছিল অস্থায়ী ওপেনিং জুটি। এবার এই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এলো। রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) দুরন্ত ব্যাটিং পারফরম্যান্স করার পর এই বিষয়ে ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) নিজেই জানালেন।

গতকাল মধ্যপ্রদেশের হয়ে পন্ডিচেরির বিপক্ষে ভেঙ্কটেশ আইয়ার দ্বিতীয় ইনিংসে দুরন্ত ব্যাটিং করেন। তার ব্যাট থেকে ১২৪ বলে ১৩ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে ১৩৫ রান আসে। এর ফলে মধ্যপ্রদেশ ম্যাচটিতে ৩১৯ রানে জয় তুলে নেয়। এরপরেই কলকাতা নাইট রাইডার্সের এই তারকা রীতিমতো আলোচনায় উঠে আসেন। অন্যদিকে এর আগেই গৌতম গম্ভীর (Gautam Gambhir) কলকাতার মেন্টর হিসাবে আবার ফিরে এসেছেন।

তিনি নতুন করে দলের সমস্যাগুলিকে সরিয়ে দিয়ে সেরা একাদশ তৈরিতে মনোযোগ দিয়েছেন। এবার ভেঙ্কটেশ আইয়ারের কথায় ২০২৪ আইপিএলে নাইটদের দলের গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে সম্প্রতি বলেন, “শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) দলে ফিরে আসার সঙ্গে সঙ্গে ব্যাটিং অর্ডারে আমার স্থান পরিবর্তন হবে। আমি মনে করি আমি এই বছর ওপেন করব।” উল্লেখ্য কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস গত বছর চোটের কারণে আইপিএলে একটি ম্যাচও খেলেননি।

অন্যদিকে মধ্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pandit) গত বছর কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব নেন। ভেঙ্কটেশ আইয়ার এই বিষয়ে বলেন, “চন্দ্রকান্ত পণ্ডিতের জীবনের দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ আলাদা। তিনি আমাকে নৈতিক শিক্ষা অর্জনে অনেক সাহায্য করেছেন। রঞ্জি ট্রফির থেকে আইপিএলে ওনার সাথে খেলা সম্পর্কে কথা বলা আরও সহজ বলে মনে হয় কারণ চন্দ্রকান্ত স্যার জানেন আমি কী ধরনের কথোপকথন পছন্দ করি। তিনি গত বছর আইপিএলে প্রথমবারের মতো সফলভাবে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেছিলেন। আমি সত্যিই অনুভব করি যে এই বছরটিও কেকেআরের জন্য অত্যন্ত বিশেষ হতে চলেছে।”