বড়দের পর স্বপ্নভঙ্গ হয়েছে তাদের‌ও, এবার ম্যাচ শেষে দলের প্লেয়ারদের প্রতি গর্ব প্রকাশ অধিনায়ক উদয় সাহারানের

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপও (ICC U19 World Cup 2024) নিজেদের নাম করতে পারেনি ভারতীয় দল (India U19 Team)। সিনিয়রদের বিশ্বকাপের মতোই এবার তরুণদের বিশ্বকাপ জেতার স্বপ্নও অসম্পূর্ণ থেকে যায় অস্ট্রেলিয়ার সামনে (Australia U19 Team)। ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল সিনিয়রদের মতোই পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকে ফাইনালে গিয়ে হেরেছে। একেই সেই হারের বেদনা কাটিয়ে উঠতে পারেনি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। আবার আর এক বেদনার সম্মুখীন হল তারা।

তরুণ ক্রিকেটাররাও পুরো টুর্নামেন্টে ধারাবাহিক জয় বজায় রেখে ফাইনালে এসে হারে খুবই দুঃখিত হয়েছেন। ম্যাচ শেষে হতাশায় ভেঙ্গে পড়তে দেখা গেছে ভারতীয় তরুণদের। আর ভেঙ্গে পড়াটাও স্বাভাবিক, এতটা পথ লড়াই করে আসার পর শিরোপা হাতছানি হওয়াটা সত্যিই খুব দুঃখের। তবে এই হতাশার মাঝেই ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে প্রশংসা করেছেন ভারতীয় তরুণ দলের অধিনায়ক উদয় সাহারান (Uday Saharan)।

ম্যাচের শেষে কনফারেন্সে আসার সময় খুবই হতাশাগ্রস্ত দেখায় ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক উদয় সাহারানকে। ওই কনফারেন্সে এসে তিনি ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের সকল ক্রিকেটারদের নিয়ে প্রশংসা করে বলেছেন, “সম্পূর্ণ টুর্নামেন্টেই আমরা যথেষ্ট ভালো খেলেছি। দলের প্রত্যেকটা ক্রিকেটারের জন্য আমি গর্বিত। প্রত্যেকেই নিজের সেরাটা উজার করে দিয়েছে। শুরু থেকেই ওরা লড়াইটা চালিয়ে গিয়েছে। ওদের জন্য আমি সত্যিই খুব গর্বিত।”

এছাড়াও ভারতীয় তরুণ দলের অধিনায়ক বলেছেন, “মানছি যে আমরা কয়েকটা শট খারাপ খেলেছি। এইরকম উইকেটে আমাদের আরও বেশি করে সময় কাটানোর দরকার ছিল। কিন্তু বিশ্বাস করুন, ফাইনালের জন্য আমরা সবদিক থেকেই একেবারে প্রস্তুত ছিলাম। শুধু মাঠের মধ্যে সেই পরিকল্পনাকে বাস্তবায়িত করতে পারিনি।” এরপরেও তিনি আরও যোগ করেছেন, “এই টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত আমরা অনেক কিছু শিখেছি। দলের কোচিং স্টাফ থেকে শুরু করে প্রত্যেকটা ম্যাচ আমাদের প্রচুর শিক্ষা দিয়েছে, আমরাও শিখেছি। আরও বেশি করে আমরা শিখতে চাই এবং সামনের দিকে এগিয়ে যেতে চাই।”