Breaking News: ভারত, বাংলাদেশ বা শ্রীলঙ্কা নয়, এই দেশে‌ অনুষ্ঠিত হবে পরবর্তী এশিয়া কাপ, কোন ফরম্যাটে হবে প্রকাশে এল‌ তাও

এশিয়া কাপ ২০২৩ (Asia Cup 2023) অনুষ্ঠিত হয়েছিল হাইব্রিড মডেলে শ্রীলঙ্কা এবং পাকিস্তানে। যেখানে জয়লাভ করেছিল ভারত। দেখতে দেখতেই কেটে গেছে অনেক কয়েকটা মাস। এবার উঠে আসছে এশিয়া কাপ ২০২৫ (Asia Cup 2025) নিয়ে অনেক খবরাখবর। একবার চোখ বুলিয়ে নিন, আগামীবছরে কোথায় হবে এশিয়া কাপ এবং কোন ফরম্যাটে খেলা হবে ইভেন্টটি।

আজ ক্রিকবাজের সূত্র থেকে জানা গেছে, এবারের আর ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা বা বাংলাদেশ নয়। আগামীবছরের এশিয়া কাপটি অনুষ্ঠিত হতে পারে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে। আমরা আগেও সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ হতে দেখেছি। এবার ওমানও তার সাথে এশিয়া কাপ হোস্ট করতে পারে। কোন কোন স্টেডিয়ামে খেলাটি হবে, সেই সংক্রান্ত কোনো খবর আসেনি।

এদিকে ক্রিকবাজ সূত্রের খবর অনুযায়ী আরও জানা গেছে, আগামীবছরের এশিয়া কাপটি গতবারের মতো ওডিআই ফরম্যাটে হবে না। বরং টি-২০ ফরম্যাটে খেলা হবে টুর্নামেন্টটি। গতবছর ওডিআই বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) ছিল বলে এশিয়া কাপটি হয়েছিল ওডিআই ফরম্যাটে। যদিও ২০২৫ সালে টি-২০ বিশ্বকাপ নেই, তা সত্ত্বেও তার পরবর্তী বছর তথা ২০২৬ সালের টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2026) কথা ভেবেই এই সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC)।

এর বাইরে আর কোনো খবরাখবর আসেনি। কোন মাসে খেলা হবে এশিয়া কাপ ২০২৫ থেকে শুরু করে সম্পূর্ণ সময়সূচি কিছুই এখনো জানা যায়নি। তবে খুব শীঘ্রই সেইসমস্ত খবরও উঠে আসবে। এছাড়া নিয়মের কোনো পরিবর্তন হবে কিনা সুপার ৪ এর নিয়মেই খেলা হবে, সেই সংক্রান্ত কোনো বিষয়ে জানা যায়নি। সময় এগোনোর সাথে সাথে সবকিছুই জানাবে এসিসি।