আজ‌ থেকে শুরু হচ্ছে TNPL, জানুন ১২ টি এমন চেনা মুখ যারা এবছর এই লিগে অংশ নেবেন

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ (TNPL) রাজ্যের ছোটো পরিসর থেকে শুরু হলেও ভারতীয় তরুণ ক্রিকেটারদের উৎসাহিত করতে এই লিগ এখন অন্যতম ভূমিকা পালন করছে। আজ থেকে শুরু হতে চলেছে এই লিগের সপ্তম সংস্করণ। এই মরসুমে মোট ৮ টি দলে অংশগ্রহণ করবেন একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আইপিএল (IPL) ২০২৩-এর উল্লেখযোগ্য ১২ জন ক্রিকেটার এই তামিলনাড়ু প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করতে চলেছেন,জানুন বিস্তারিত।

১) শাহরুখ খান (Shahrukh Khan): তামিলনাড়ু প্রিমিয়ার লিগে লাইকা কোভাই কিংসের নেতৃত্ব দেবেন শাহরুখ খান।‌ এই তরুণ ব্যাটসম্যান এই বছর আইপিএলে পাঞ্জাব কিংসের (PBKS) সদস্য ছিলেন। এই বছর আইপিএলে মোট ১৫১ রান করেছেন। গুরুত্বপূর্ণ ইনিংস গুলোর মধ্যে আইপিএলে এইবছর সর্বোচ্চ ৪১ রান করেছেন।

২) সাই সুদর্শন (Sai Sudharsan): এই বছর আইপিএলে গুজরাট টাইটান্সের (GT) হয়ে সাই সুদর্শন অসাধারণ পারফরম্যান্স করছেন। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে লাইকা কোভাই কিংসের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে ৮ ইনিংসে ৩ টি অর্ধশতরনের সঙ্গে তিনি করেছেন ৩৬২ রান। এ বছর আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৪৭ বলে ৯৬ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন সাই।

৩) এন জগদীশন (N Jagadeesan): ২০২৩ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (KKR) অংশ ছিলেন এন জগদীশন। এই আইপিএলে ৬ ম্যাচে তিনি ৮৯ রান করেন। জগদীশন চেপক সুপার গিলিসের প্রতিনিধিত্ব করবেন যারা এর মধ্যেই ৪ টি টিএনপিএল শিরোপা জিতেছে।

৪) ওয়াশিংটন সুন্দর (Washington Sundar): ২০২৩ আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) অন্যতম অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর মাঝপথেই চোটের কারণে বাদ পড়েন। তবে টিএনপিএলে মাদুরাই প্যান্থার্সের হয়ে অংশ নেবেন তিনি। এই বছর আইপিএলে মোট ৬০ রানের সঙ্গে তিনি তিনটি উইকেট নেন সুন্দর।

৫) মুরুগান অশ্বিন (Murugan Ashwin): সাম্প্রতিক আইপিএল মরসুমে রাজস্থান রয়্যালসের (RR) অংশ ছিলেন মুরুগান অশ্বিন। এই বছর আইপিএলে ২ টি ম্যাচ খেললেও কোনো উইকেট পাননি তিনি। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে মাদুরাই প্যান্থার্সের হয়ে খেলবেন মুরুগান অশ্বিন।

৬) বিজয় শঙ্কর (Vijay Shankar): এই বছর আইপিএলে গুজরাট টাইটান্সের অন্যতম সদস্য ছিলেন বিজয় শঙ্কর। ১৪ টি ম্যাচ খেলে এই আইপিএলে তিনটি অর্ধশত রানের সঙ্গে ৩০১ রান করেন। আসন্ন টিএনপিএলে আইড্রিম তিরুপুর তমিজহান-এর হয়ে খেলবেন বিজয় শঙ্কর

৭) আর সাই কিশোর (R Sai Kishore): ২০২৩ আইপিএলে গুজরাট‌ টাইটান্সের অংশ ছিলেন সাই কিশোর। এই মরসুমে একটি ম্যাচেও না খেললেও ২০২২ আইপিএলে তিনি ৫ টি উইকেট নিয়েছিলেন। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে সাই কিশোর আইড্রিম তিরুপুর তমিজহানের হয়ে খেলবেন।

৮) রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin): এই বছর তামিলনাড়ু প্রিমিয়ার লিগের অন্যতম বড়ো নাম রবি অশ্বিন। তিনি ২০২৩ আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ টি উইকেট নিয়েছেন। এই লিগে তিনি ডিন্ডিগুল ড্রাগনসের হয়ে খেলবেন।

৯) বরুণ চক্রবর্তী (Varun Chakaravarthy): কলকাতা নাইট রাইডার্সের অন্যতম তারকা বোলার বরুণ চক্রবর্তী। টিএনপিএলে ডিন্ডিগুল ড্রাগনসের বোলিং আক্রমণে অশ্বিনকে সাহায্য করবেন তিনি। এই বছর আইপিএলে ১৪ টি ম্যাচ খেলে ২০ টি উইকেট নিয়েছেন বরুন।

১০) টি নটরাজন (T Natarajan): এইবছর টিএনপিএলে ত্রিচির দলের হয়ে খেলবেন টি নটরাজন৷ এই বছর আইপিএলে তিনি হায়দ্রাবাদের হয়ে ১২ টি ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন৷

১১) সন্দীপ ওয়ারিয়ার (Sandeep Warrier): ২০২৩ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) তারকা পেসার‌ জসপ্রীত বুমরাহ পরিবর্তে জায়গা পেয়েছিলেন সন্দীপ ওয়ারিয়ার। তবে এই বছর আইপিএলে একটি ম্যাচেও খেলার সুযোগ আসেনি তার কাছে। টিএনপিএলে তিনি নেল্লাই রয়্যাল কিংসে-এর হয়ে খেলবেন।

১২) সোনু যাদব (Sonu Yadav): এই তরুণ অলরাউন্ডার আইপিএল ২০২৩-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) অংশ ছিলেন। তবে একটি ম্যাচও খেলেননি তিনি । তামিলনাড়ু প্রিমিয়ার লিগে নেল্লাই রয়্যাল কিংসের হয়ে খেলবেন সোনু যাদব।