মুজীব আইপিএল না খেললে এই‌ তিনজনের মধ্যে কাউকে দলে নিতে পারে KKR

ইতিমধ্যে আইপিএল ২০২৪ নিলামের (IPL 2024 Auction) কাজ সম্পূর্ণ হয়েছে। প্রত্যেকটি দল আগামী মরশুমের কথা ভেবে ইতিমধ্যে নিজেদের দল সাজিয়ে ফেলেছে। এখন যে খবরটি উঠে আসছে, তা হল জাতীয় চুক্তি না পাওয়ায় আগামী ২ বছরের জন্য আইপিএল সহ বিভিন্ন লিগে অংশগ্রহণ করতে পারবেন না তিনজন আফগান ক্রিকেটার। যার মধ্যে রয়েছেন মুজীব উর রহমান (Mujeeb ur Rahaman), ফজলহক ফারুকি (Fazalhaq Farooqi) ও নবীন উল হক (Naveen ul Haq)। এই প্রতিবেদনে আমরা দেখে নেব, মুজীব উর রহমান না খেলতে পারলে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ক্যাম্পে কে যোগ দিতে পারেন! রইলো তিন সম্ভাব্য নাম।

১. আকিল হোসেন (Akeal Hosein):

এই ক্যারিবিয়ান তারকা অবিকল মুজীবের মতো একজন স্পিন অলরাউন্ডার। মুজীবের উপর যদি নিষেধাজ্ঞা জারি করা হয়, তাহলে সম্ভাবনা রয়েছে কেকেআরের এই ক্যারিবিয়ান তারকার দিকে যাওয়ার। যদি কেকেআর তাকে একজন স্পিনার হিসাবে তাকে দলে সামিল করে, তাহলে অবাক হওয়ার কিছুই নেই। তিনি অন্য লিগে নাইট রাইডার্স ফ্র‍্যাঞ্চাইজির সাথে যুক্ত রয়েছেন। তাছাড়াও সম্প্রতি ব্যাট এবং বল উভয় বিভাগে খুব সুন্দর ছন্দে রয়েছেন এই বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার।

২. ফিল সল্ট (Phil Salt):

ইংল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান খুব সুন্দর ছন্দে থাকার পরেও আইপিএল নিলামে অবিক্রিত হয়েছেন। সম্ভাবনা রয়েছে কেকেআর তাকে মুজীবের পরিবর্ত ক্রিকেটার হিসাবে দলে নেওয়ার। তবে কেকেআর কি আদৌও উইকেটরক্ষক ব্যাটসম্যানের কথা ভাবছে, এটাই লক্ষণীয় বিষয়। যদি কেকেআরের চিন্তা ভাবনায় উইকেটরক্ষক ব্যাটসম্যান থাকে তাহলে নিঃসন্দেহে এটি সেরা সিদ্ধান্ত হতে চলেছে। কারণ কেকেআরের কাছে উইকেটরক্ষকের সেরকম ব্যাকআপ নেই।

৩. ওয়াকার সালামখেলি (Waqar Salamkheli):

এই ক্রিকেটারকে হয়তো অনেকেই চিনবেন না, কিন্তু ইনি হলেন একজন তরুণ প্রতিভাবান আফগান স্পিনার। মুজীবের পরিবর্তটি এই আফগান স্পিনারকে দিয়ে করানো হলে খুব একটা অসুবিধা হবে না কেকেআরের জন্য। কারণ মাত্র ২২ বছর বয়সেই ঘরোয়া ক্রিকেটে বল হাতে দারুণ নাম করে ফেলেছেন তিনি। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটেও তার সূত্রপাত ঘটেছে। কেকেআরের চিন্তায় এই বাঁ-হাতি স্পিনারও থাকতে পারে।