তিনজন বিদেশী প্লেয়ার, যারা পিএসএল ২০২৪ এ অনেক দামে বিক্রি হয়েছেন, কিন্তু আইপিএল ২০২৪ নিলামে অবিক্রিত থেকে গেছেন

আইপিএল (IPL 2024) হল বিশ্বের এমন একটি ফ্র‍্যাঞ্চাইজি লিগ, যেখানে অনেক নামি দামি তারকাও জায়গা পাননা। অনেকে রয়েছেন, যারা বিশ্বের বাকি টি-২০ লিগে বহু অর্থ উপার্জন করলেও, আইপিএল নিলামে অবিক্রিত থেকে যান। আইপিএলে ভালো পারফরমেন্স না করার কারণেও এমনটা হয়ে থাকে। দেখে নিন, এমন ৩ জন বিদেশী ক্রিকেটার যারা পাকিস্তানের টি-২০ লিগ পিএসএল ২০২৪ এ (PSL 2024) অনেক দামে বিক্রি হলেও, আইপিএল ২০২৪ এ অবিক্রিত থেকে গেছেন তারা।

১. রাসি ভ্যান ডার ডুসেন (Rassie Van der Dussen):

দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেনের নাম রয়েছে এই তালিকায় প্রথম স্থানে। তিনি পিএসএলের এই মরশুমে অনেক বেশি দাম পাওয়া বিদেশী ক্রিকেটার ছিলেন। ভ্যান ডার ডুসেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্সের হয়ে খেলেছেন। শাহীন শাহ আফ্রিদির নেতৃত্বে খেলেছেন তিনি। কিন্তু অবাক করা বিষয় হল, আইপিএল ২০২৪ নিলামে কোনো ফ্র‍্যাঞ্চাইজি তার দিকে আগ্রহ দেখায়নি।

২. ড্যানিয়েল সামস (Daniel Sams):

অজি অলরাউন্ডার ড্যানিয়েল সামস হলেন এই তালিকার আরও একজন। তিনি পিএসএলে সবচেয়ে বেশি ক্রিকেটারদের মধ্যে একজন ছিলেন। সামস কাইরণ পোলার্ড ও মোহাম্মদ নওয়াজদের সাথে করাচি কিংসের হয়ে খেলেছেন। এবারের পিএসএলে অনেক অর্থ পেলেও, আইপিএল ২০২৪ নিলামে অবিক্রিত থেকে গেছেন তিনি।

৩. জর্ডান কক্স (Jordan Cox):

জর্ডান কক্স একজন উইকেটকিপার ব্যাটার। তিনি বর্তমানে কমবেশি বিশ্বের প্রতিটি লিগেই খেলছেন। এবারের পিএসএলে আন্তর্জাতিক না খেলা এই ইংলিশ ক্রিকেটারকে ইসলামাবাদ উইনাইটেড থেকে মোটা টাকায় কেনা হয়েছিল। তবে আইপিএল ২০২৪ নিলামে কেনা তো দূর, নিলামের জন্য শর্টলিস্ট তথা বাছাইও হননি তিনি।