RCB থেকে আবার‌ CSK পরিবারে ফিরলেন ডুপ্লেসিস, টেক্সাস সুপার কিংসে অধিনায়কত্ব করবেন তিনি

ভারতের পর এবার বিদেশের মাটিতেও রাজ করতে দেখা যাবে সুপার কিংসকে। আইপিএল (IPL) জয়ের পর এবার আমেরিকায় দল সাজাচ্ছে সুপার কিংস ফ্র‍্যাঞ্চাইজি। আমেরিকার মেজর লিগ ক্রিকেটের (Major League Cricket) দল টেক্সাস সুপার কিংসে (Texas Super Kings) খেলতে দেখা যাবে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বহু তারকাকে।

গতকাল রাতেই খবর পাওয়া যায় টেক্সাস সুপার কিংসের বিদেশী তারকাদের। আইপিএল থেকে অবসর নিলেও তাদেরকে খেলতে দেখা যাবে মেজর লিগে। বিদেশী খেলোয়াড় হিসাবে দলে নেওয়া হয়েছে ডেভিড মিলার, ডেভন কনওয়ে, ডোয়েন ব্রাভো, গেরাল্ড কোয়েটজে, আম্বাতি রায়ুডু, মিচেল স্যান্টনার, ড্যানিয়েল সাম্সকে। তবে গতকাল জানানো হয় আরও কয়েকজন খেলোয়াড়কে দলে সামিল করবে টিএসকে।

আজই কথামতো দলে সামিল করা হলো চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ওপেনার ফাফ ডু প্লেসিসকে (Faf du Plessis)। বর্তমানে সিএসকেও সাথে না থাকলেও, বিদেশী লিগগুলিতে তাকে দলে রেখেছে সুপার কিংস ফ্র‍্যাঞ্চাইজি। এসএ-২০ লিগের (SA-20 League) মতো এবার মেজর লিগেও হলুদ জার্সিতে ২২ গজে দেখা যাবে এই দক্ষিণ আফ্রিকান তারকাকে। জোবার্গ সুপার কিংসের (Joburg Super Kings) মতো এবার টেক্সাস সুপার কিংসেও অধিনায়কত্ব করতে দেখা যাবে ফাফকে, কিছুক্ষণ আগেই সেকথা জানিয়েছে এই ফ্র‍্যাঞ্চাইজি।

আইপিএলে সম্ভব না হলেও, সিএসকে ভক্তদের মনকামনা পূরণ হবে এই এমএলসি লিগে (MLC 2023)। ফাফ ডু প্লেসিস এবং ডেভন কনওয়েকে একসাথে ওপেনে নামতে দেখবে ভক্তরা। তবে অন্যদিকে এখনো একজন বিদেশী খেলোয়াড়কে সামিল করতে পারবে টিএসকে। ভারতীয় তথা সিএসকের ভক্তদের ইচ্ছা সেই জায়গায় যেন সুরেশ রায়নাকে (Suresh Raina) সুযোগ দেওয়া হয়।