১০ জন ভারতীয় প্লেয়ার যারা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করার অল্প সময়ের মধ্যেই হারিয়ে যান

একজন তরুণ প্লেয়ার যখনই হাতে ব্যাট ধরে তখনই সে ভারতীয় দলের হয়ে খেলার জন্য স্বপ্ন দেখে। অনেকের সেই স্বপ্ন পূরণ হয় অনেকের হয় না। তবে অনেক ক্রিকেটার এমন আছেন যারা ভারতীয় দলের হয়ে অভিষেক করার অল্প সময় পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে হারিয়ে গেছে। আজ আমরা আলোচনা করব এমনই ১০ ক্রিকেটারকে নিয়ে।

১) সিদ্ধার্থ ক্যল (Siddharth Kaul) – সিদ্ধার্থ ভারতের আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৮ সালে অভিষেক করেছেন। অভিষেকের পর তিনি নীল জার্সিতে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তারপর থেকে এখনো পর্যন্ত তিনি আর ভারতীয় দলের সুযোগ পাননি।

২)পবন নেগি (Pawan Negi)- পবন নেগি ২০১৬ সালে ভারতীয় দলে অভিষেক করেন। তবে তার অভিষেক ম্যাচই তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে ওঠে। সেই টি-টোয়েন্টি ম্যাচের পর তিনি এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পাননি।

৩) সহবাজ নাদিম (Shahbaz Nadeem)- ভারতীয় ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ স্পিনার নাদিম, দীর্ঘ প্রতীক্ষার পর ২০১৯ সালে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক করে। তবে সেই ম্যাচে ভালো পারফর্ম করার পরেও আর আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পাননি তিনি।

৪) মায়াঙ্ক মারখান্ডে (Mayank Markhande)- মায়াঙ্ক আইপিএলে ভালো পারফর্ম করার পর ২০১৯ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে অভিষেক করেন। তবে সেই ম্যাচটি এখনো পর্যন্ত তারা আন্তর্জাতিক ক্যারিয়ারের একমাত্র ম্যাচ।

৫) ফয়জ ফজল (Faiz Fazal)- ঘরোয়া ক্রিকেটের একজন প্রতিভাবান ব্যাটসম্যান, ফজল। ২০১৬ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক করেন তিনি। সেই ম্যাচে অর্ধশতরান করার পরও আর ভারতীয় দলে সুযোগ পাননি ফজল।

৬) মনদীপ সিং (Mandeep Singh) – মনদীপ সিং ২০১৬ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক করেন। কিন্তু ঠিকমত পারফরম্যান্স না দেওয়ায় তিনটি টি-টোয়েন্টি খেলার পরেই তিনি ভারতীয় দল থেকে বাদ পড়েন।

৭) নবদ্বীপ সাইনি (Navdeep Saini)- নবদ্বীপ সাইনি ভারতের দ্রুততম বোলারদের মধ্যে একজন। তিনি ভারতীয় দলে তিনটি ফরম্যাটেই অভিষেক করেছিলেন। তবে তিনি তার আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনো পর্যন্ত ২ টি টেস্ট, ৮ টি ওয়ানডে এবং ১১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে এখনো তিনি ভারতীয় দলে সুযোগ পেতে পারেন।

৮) সুদীপ ত্যাগী (Sudeep Tyagi)- সুদীপ ২০০৯ সালে ভারতে হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক করেন। তবে মাত্র ৪ টি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে হারিয়ে যান।

৯) পারভেজ রসুল (Parvez Rasool)- জম্মু-কাশ্মীরের এই প্রতিভাবান প্লেয়ার ২০১৪ সালে আন্তর্জাতিক অভিষেক করেন। তবে মাত্র একটি ওয়ানডে ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেই তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে যায়।

১০) সৌরভ তিওয়ারি (Sourabh Tiwari)- প্রতিভাবান প্লেয়ার সৌরভ তিওয়ারি ২০১০ সালে ভারতের হয়ে অভিষেক করেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র তিনটি ওয়ানডে ম্যাচ খেলার সৌভাগ্য হয় তার।