দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে হবে একাধিক বদল, জানুন কেমন হবে একাদশ, আবহাওয়া কেমন থাকবে

টি-২০ এবং ওডিআই সিরিজ খুব ভালো গেলেও, দক্ষিণ আফ্রিকা সফরের (India Tour Of South Africa 2023-2024) টেস্ট সিরিজটি খুব একটা ভালো শুরু হয়নি। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টেই লজ্জার হার হারায় ১-০ তে পিছিয়ে রয়েছে ভারত। এদিকে আগামীকাল থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্ট (India vs South Africa Second Test)। এই ম্যাচটি ভারতীয় দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে, কারণ এই ম্যাচ জিতলেই সিরিজটি ড্র করতে পারবে ভারত। আর না হলে সিরিজটি ভারতের হাতছাড়া হবে। কেপ টাউনে খেলা হবে ম্যাচটি। খেলা শুরুর সময় ভারতীয় সময়ে দুপুর ২ টায়।

আবহাওয়া রিপোর্ট (India vs South Africa Second Test Weather Report):

বুধবার কেপটাউনের আবহাওয়া থাকবে অতীব মনোরম। Accuweather এর রিপোর্ট অনুযায়ী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। তবে ম্যাচের শুরুর দিকে তাপমাত্রা থাকবে ২৫-২৭ ডিগ্রি সেলসিয়াস। বেলা গড়ানোর সাথে সাথে আর্দ্রতাও বাড়বে। ৬৫ শতাংশ আর্দ্রতা থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া ম্যাচ চলাকালীণ ২৫-৩০ কিমি প্রতি ঘন্টা বেগে বাতাস বইবে।

পিচ রিপোর্ট (India vs South Africa Second Test Pitch Report):

দক্ষিণ আফ্রিকার কেপ টাউনের নিউল্যান্ডস ক্রিকেট স্টেডিয়ামের পিচ ব্যাটিং সহায়ক। তবে ব্যাটিংয়ের পাশাপাশি বোলাররাও বেশ সুবিধা পেয়ে থাকেন এই পিচে৷ এই পিচে ব্যাটসম্যানদের সামনে মূল অস্ত্র হয়ে দাঁড়াতে পারেন পেসাররা৷ কারণ পেসাররা এই পিচে ভালো সুবিধা পান। ইনিংস যত এগোবে, ম্যাচে ততই পেসারদের প্রভাব বাড়বে।

দ্বিতীয় টেস্টের জন্য ভারতের সম্ভাব্য একাদশ (India vs South Africa Second Test Probable XI Of Tean India):

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা/ আবেশ খান।

লাইভস্ট্রিম কোথায় দেখবেন (India vs South Africa Second Test Where To Watch Live Stream):

ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের প্রতিটি ম্যাচের মতোই দ্বিতীয় টেস্ট ম্যাচটি টিভিতে সম্প্রচারিত করা হবে স্টারস্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলের মাধ্যমে। এছাড়া মোবাইলে খেলা দেখতে হলে আপনাকে মোবাইলে ডিজনি+হটস্টার অ্যাপ রেজিস্ট্রার থাকতে হবে।