IND vs ENG 4th Test: নেই বুমরাহ-রাহুল, দলে হতে‌ পারে‌ একাধিক বদল, দেখুন কেমন হবে চতুর্থ টেস্টে ভারতীয় দলের একাদশ

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs England Test Series) বর্তমানে রোমাঞ্চকর জায়গায়। এখান থেকে যে কোনো দল এই ঐতিহাসিক সিরিজটি জয়লাভ করতে পারে। তবে এই মুহুর্তে ভারতের দিকে পাল্লা ভারী, কারণ তারা ইতিমধ্যে তিনটি টেস্টের মধ্যে দুটিতে জয়লাভ করেছে। সে জায়গায় ইংল্যান্ড একটি মাত্র টেস্ট জয়লাভ করেছে।

তবে উভয় দলের লক্ষ্য থাকবে আগামীকাল তথা শুক্রবার থেকে রাঁচিতে শুরু হতে যাওয়া চতুর্থ টেস্টটির (India vs England 4th Test) উপর। যেখানে ভারতীয় দল জিতলেই সিরিজ নিযেদের নাম করবে। অন্যদিকে ইংল্যান্ড জিতলে সিরিজটি সমতায় ফেরাবে তারা। রাঁচির টেস্ট ম্যাচটি নিয়ে এখন থেকে অধীর আগ্রহে দুই দলের ভক্তরা। এই চতুর্থ টেস্ট ম্যাচটির শুরু হবে ভারতীয় সময় সকাল ৯.৩০ টায়।

যাই হোক, নজর দেওয়া যাক কিরকম প্রথম একাদশ নিয়ে চতুর্থ টেস্টে মাঠে নামতে পারে ভারতীয় দল। জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), কেএল রাহুল (KL Rahul) উপলব্ধ নেই এই ম্যাচে। সুতরাং, দলে পরিবর্তন হওয়াটা স্বাভাবিক। এছাড়া রজত পতিদারও (Rajat Patidar) খুব একটা ছন্দে নেই। অন্যদিকে ইংল্যান্ড দল হয়তো বাকি তিনটি টেস্টের মতো একদিন আগেই তথা আজ নিজেদের প্রথম একাদশ জানিয়ে দিতে পারে।

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের জন্য ভারতের সম্ভাব্য একাদশ:

যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, রজত পতিদার/ দেবদূত পাডিক্কল, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল/ কুলদীপ যাদব, মুকেশ কুমার/ আকাশ দীপ, মহম্মদ সিরাজ।