ফেরেননি বিরাট, চোটের কারণে ছিটকে গেলেন শ্রেয়াস, দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন টেস্টের স্কোয়াড

সম্প্রতি ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ (India vs England Test Series) এখন মাঝপথে। দুটি টেস্ট ইতিমধ্যে খেলে নিয়েছে উভয় দল। এবার ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে তৃতীয় টেস্ট খেলবে তারা। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ড সিরিজের প্রথম দুটি টেস্টের জন্য শুধুমাত্র দল ঘোষণা করেছিল। বাকি ছিল বাকি টেস্ট ম্যাচগুলির জন্য ভারতের দল ঘোষণা। ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ প্রকাশিত হলো ভারত বনাম ইংল্যান্ড বাকি তিনটি টেস্টের জন্য ভারতের স্কোয়াড।

তবে স্কোয়াডের তালিকা দেখে খুব একটা আনন্দিত নন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কারণ, প্রথম দুটি টেস্টের মতোই এবারেও দলে ফেরেননি বিরাট কোহলি (Virat Kohli)। এখনো ব্যাক্তিগত সমস্যা কাটিয়ে উঠতে না পারায় ভারতীয় দলে ফিরতে পারেননি তিনি। বিরাট না ফেরায় এবারেও মিডিল অর্ডার নিয়ে চিন্তিত ভারতীয় দল। তার অভাবটা ইতিমধ্যেই বুঝতে পেরে গেছে ভারতীয় দল। কোহলি ফিরলে অনেকটা শক্তিশালী হতো ভারত।

বিরাট না ফিরলেও শেষ তিন টেস্ট ম্যাচে ফিরেছেন কেএল রাহুল (KL Rahul) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তাদের ফেরার খবর শুনে তাও কিছুটা স্বস্তিতে ভারতীয় দল। এমনিতেই তারা একটি ম্যাচ মিস করেছেন। তবে শেষ তিনটি টেস্টে তার ফেরায় আবারও শক্তিশালী দেখাচ্ছে ভারতীয় দলকে। অন্যদিকে চোটের কারণে শেষ তিনটি টেস্টে ভারতীয় দল থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন টেস্টের জন্য ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, কেএল রাহুল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ।