ভারতীয় ক্রিকেটকে বিদায় জানিয়ে, এবার লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে নাম দিলেন এই ব্যাটিং লেজেন্ড

অনেক আগেই সব রকম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে ছিলেন সুরেশ রায়না (Suresh Raina)। ২০২১ সালের পরে আর আইপিএলেও (IPL) খেলেননি তিনি। তবে এবার অবসর ভেঙে এই ভারতীয় প্রাক্তন ক্রিকেটার লঙ্কা প্রিমিয়ার লিগে (Lankan Premier League) ২০২৩-এর নিলামে অংশগ্রহণ করছেন।‌

রায়না ২০২০ সালের ১৫ অগাস্ট সতীর্থ মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সঙ্গে আন্তজার্তিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করেন। এরপর ২০২২ সালে আইপিএল নিলামে আনসোল্ড থাকার পরে আইপিএল থেকেও অবসর নেন তিনি। রায়না এইবছর মার্চ মাসে লেজেন্ডস লিগ ক্রিকেটে অংশগ্রহণ করেন। ২০২৩ আইপিএলে ধারাভাষ্যকার হিসাবেও তার উল্লেখযোগ্য উপস্থিতি দেখা যায়।

এবার সুরেশ রায়না আবার ক্রিকেটের মাঠে স্বমহিমায় ফিরতে চলেছেন। এই ভারতীয় প্রাক্তন ক্রিকেটার আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে অংশগ্রহণ করতে চলেছেন। রায়না তার ভিত্তি মূল্য রেখেছেন ৫০,০০০ আমেরিকান ডলার। লঙ্কা প্রিমিয়ার লিগের (LPL) চতুর্থ মরসুমে প্রথমবার আইপিএলের মতো নিলাম হবে। শ্রীলঙ্কা ক্রিকেট ইতিমধ্যে নিশ্চিত করেছে যে ১৪০ বিদেশী ক্রিকেটার সহ ৫০০ জনেরও বেশি ক্রিকেটার এই নিলামের জন্য নাম লিখিয়েছেন।

রায়নার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার বিশাল অভিজ্ঞতা থাকায় এই লিগের নিলামে ভালো অফার পেতে পারেন বল মনে করা হচ্ছে। এই বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান আইপিএলে চেন্নাই সুপার কিংসের (CSK) হয়ে ২০৫ টি ম্যাচে ৫৫২৮ রান করেছেন। তার দুর্দান্ত ইনিংসগুলির মধ্যে আছে ১ টি শতরান ও ৩৯ অর্ধশতরান। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করার তালিকায় ৫ নম্বর স্থানে রয়েছেন সুরেশ রায়না।