CSK-এর পরবর্তী অধিনায়ক কে হবে? রুতু, জাদেজা নাকি স্টোকস! প্রায় ফাঁস করে দিলেন সুরেশ রায়না

২০২৩ আইপিএলে (IPL) মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অবসর নিয়ে একাধিক জল্পনা থাকলেও তিনি এখনও এই বিষয়ে নিশ্চিত কিছু জানাননি। তবে এরমধ্যেই পরবর্তী চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক নিয়ে একাধিক নাম উঠে এসেছে। এবার সিএসকের আর এক তারকা ব্যাটসম্যান সুরেশ রায়নার (Suresh Raina) মন্তব্যে প্রায় স্পষ্ট হয়ে গেলো চেন্নাইয়ের নতুন অধিনায়কের নাম।

২০২২ আইপিএল শুরুর আগেই ধোনি অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ান। এর ফলে সেই আইপিএলের শুরুতে চেন্নাইয়ের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব নেন। ২০২২ আইপিএলের শুরু দিকে ৮ টি ম্যাচে নেতৃত্ব দিলেও জাদেজা অধিনায়ক হিসাবে ভালো ফলাফল করতে পারেননি। তারপর আবার অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই দলে প্রত্যাবর্তন করেন।

এইবছর আইপিএলে শুরু থেকেই ধোনির অবসর নিয়ে অনেক আলোচনা শুরু হয়। তবে এখনও কিছু নিশ্চিতভাবে জানা না গেলেও সমর্থক থেকে বিশেষজ্ঞরা চেন্নাইয়ের নতুন অধিনায়ক হিসাবে একাধিক নাম সামনে আনছেন। এর মধ্যেই সুরেশ রায়নার এক গুরুত্বপূর্ণ মন্তব্য নতুন করে জল্পনা উসকে দিয়েছে। সম্প্রতি তিনি এক সাক্ষাৎকারে বলেন, ” আমি মনে করি রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) এমএস ধোনির মতো খুব শান্ত এবং পরিনত।” এছাড়াও একটি ইন্টারভিউতে রুতঙরাজ নিজে জানিয়েছিলেন যে তার প্রথম বছরে ধোনি তাকে ‘খুব তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন’ বলে প্রশংসা করেছিলেন।

অনেকেই এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন। তাহলে কি এবার সব জল্পনা সরিয়ে রেখে চেন্নাইয়ের অধিনায়ক হতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড়! এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। রুতুরাজ এইবছর আইপিএলে‌ অসাধারণ পারফরমেন্স করেছেন। এই বছর আইপিএলে চেন্নাইয়ের হয়ে ওপেনিং করে তিনি ১৬ ম্যাচে ৬৯০ রান করেছেন। রুতুরাজ বর্তমানে পুনেরি বাপ্পার (Puneri Bappa) হয়ে, মহারাষ্ট্র প্রিমিয়ার লিগে (MPL) দলকে নেতৃত্ব দিচ্ছেন।