ভারত-দক্ষিন আফ্রিকা বক্সিং ডে‌ টেস্টে কেমন হবে পিচ জানিয়ে দিল‌ পিচ কিউরেটার, বৃষ্টিতে ব্যাঘাত ঘটাতে পারে ম্যাচে

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা বক্সিং ডে টেস্ট ম্যাচটি (South Africa vs India 1st Test) শুরু হবে ২৬ ডিসেম্বর। দুই দলের মধ্যকার ম্যাচটি হবে সেঞ্চুরিয়নে। তবে তার আগেই ২৬ ডিসেম্বরের আবহাওয়া নিয়ে বড় আপডেট আসছে। সেঞ্চুরিয়ান কিউরেটর ব্রায়ান ব্লয় বলেছেন, ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট বৃষ্টির হুমকির মুখে রয়েছে এবং সুপারস্পোর্ট পার্কের (Supersports Park) পিচ ফাস্ট বোলারদের জন্য সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।

সেঞ্চুরিয়নের কিউরেটর জানান, টেস্টের উদ্বোধনী দিন ও দ্বিতীয় দিনের বেশির ভাগ সময় খেলার সম্ভাবনা খুবই কম এবং ভারী বৃষ্টির কারণে তাপমাত্রা কমে যাবে যা স্পিনারদের খুব একটা সাহায্য করবে না।

“তাপমাত্রা ২০ ডিগ্রির মতো বেশ কম থাকবে,” ব্লয় বলেছিলেন। এই মুহূর্তে তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং এটি ২০ ডিগ্রিতে নেমে যাবে। আমি জানি না কন্ডিশন কেমন হবে, আমরা প্রথম দিন খেলতে পারব কি না। আশা করি, কিছু খেলা হবে এবং তৃতীয় দিনে এটি ঠিক হয়ে যাবে, তবে আমি জানি না মাঠে কতটা মোড় নেবে।”
ব্লয় আরো বলেন, ”পিচ ঢেকে রাখলে প্রথমে ব্যাট করা কঠিন হবে। আমি আবহাওয়ার পূর্বাভাসের নিশ্চয়তা দিতে পারি না, তবে যদি দুই দিনের বেশির ভাগ সময় পিচ ঢেকে থাকে, তবে প্রথমে ব্যাটিং করা কিছুটা কঠিন হতে পারে কারণ এটি দীর্ঘ সময় ধরে আচ্ছাদিত থাকবে এবং আমরা জানি না বর্তমান পরিস্থিতিতে এটি কতদিন খেলার জন্য প্রস্তুত হবে।”

“তৃতীয় দিন সকাল ১০টায় খেলা শুরু হলে আমরা বেশি সময় পাব না। এটা যদি দু’দিন ঢেকে রাখা হয়, তাহলে বোলারদের উপকার হবে বলে আমি মনে করি। উইকেটে ঘাস আছে এবং আমরা আরও দুই দিন উষ্ণ থাকব। তবে আমি খুশি যে মাঠে একই রকম ঘাস রয়েছে যা ভাল। তবে রবিচন্দ্রন অশ্বিনের জন্য এটি খারাপ খবর হতে পারে কারণ ব্লয় জানে না বৃষ্টি আসার পরে স্পিনাররা কতটা সহায়তা পাবে।