World Cup Qualifiers: ৪৫ ওভারেই শেষ ম্যাচ! হাসারাঙ্গার ঘূর্ণিতে অসহায় আত্মসমর্পণ ওমানের

দাসুন শানাকার (Dasun Shanaka) নেতৃত্বাধীন শ্রীলঙ্কা (Sri Lanka) দল আইসিসি একদিনের বিশ্বকাপের বাছাইপর্বের (ICC Odi World Cup Qualifiers) ১১ তম ম্যাচে ওমানের (Oman) মুখোমুখি হয়। এর আগে শ্রীলঙ্কা আরব আমিরাতের বিপক্ষে ১৭৫ রানের বিশাল জয় দিয়ে এই টুর্নামেন্টে শুরু করে। আজও ওমানের বিপক্ষে শ্রীলঙ্কা ১০ উইকেটে বিশাল জয় তুলে নেয়।

এই গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কা টসে জিতে প্রথমে ওমানকে ব্যাট করতে পাঠায়। একমাত্র মিডল অর্ডারের আয়ান খানের (Ayan Khan) ৪১ রান ছাড়া আর কেউ সেইভাবে রান পাননি। ওপেনার যতিন্দর সিং (Jatinder Singh) ৪৩ বলে মাত্র ২১ রান করেন। ওয়ানিন্দু হাসরাঙ্গাকে (Wanindu Hasaranga) আজ শ্রীলংকার হয় দুরন্ত বোলিং করতে দেখা যায়। তিনি মাত্র ৭.২ ওভার বল করে ২ টি মেডেন ওভারের সঙ্গে ১৩ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৫ টি উইকেট তুলে নেন।

শ্রীলঙ্কার আর এক বোলার লাহিরু কুমারাও (Lahiru Kumara) অসাধারণ ফর্মে ছিলেন। তিনি ৮ ওভারে ২ টি মেডেন ওভারের সঙ্গে ২২ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নেন। ১ টি উইকেট সংগ্রহ করেন কাসুন রাজিথা। এইরকম শ্রীলঙ্কার বিধ্বংসী বোলিং আক্রমণের সামনে ওমানের ব্যাটিং অর্ডার কার্যত ভেঙে পড়ে। তারা ৩০.২ ওভারে ১০ উইকেট হারিয়ে মাত্র ৯৮ রান তোলে।

৯৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে শ্রীলঙ্কার হয়ে ওপেনিং করতে আসেন দিমুথ করুনারত্নে (Dimuth Karunaratne) ও পাথুম নিসাঙ্কা (Pathum Nissanka)। এই দুই ওপেনারের পার্টনারশিপেই মাত্র ১৫ ওভারে শ্রীলঙ্কা তাদের প্রয়োজনীয় রান তুলে নেয়। দিমুথ করুনারত্নে ৫১ বলে ৬১ রান করেন। ওমানের বিপক্ষে ১০ উইকেটে বিশাল জয় পায় তারা। ৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরাঙ্গা আজ ম্যাচের সেরা হয়েছেন।

একদিনের বিশ্বকাপের কোয়ালিফায়ার শ্রীলঙ্কা বনাম ওমান স্কোরবোর্ড

ওমান- ৯৮/১০ (৩০.২ ওভার)
আয়ান খানের- ৪১ (৬০)

শ্রীলঙ্কা- ১০০/০ (১৫ ওভার)
দিমুথ করুনারত্নে- ৬১ (৫১)

প্লেয়ার অফ দ্যা ম্যাচ

ওয়ানিন্দু হাসরাঙ্গাকে – ৭.২-২-১৩-৫