World Cup Qualifiers: আজও হাসারাঙ্গা ঘূর্ণিঝড়ে টিকলো না কেউ,বিদায় আয়ারল্যান্ড, পরের রাউন্ডে শ্রীলংকা

আজ বিশ্বকাপ কোয়ালিফায়ার (ICC World Cup Qualifiers) রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলংকা ও আয়ারল্যান্ড (Srilanka vs Ireland)। দুটি দলই একে অপরের দিক থেকে যথেষ্ট শক্তিশালী এবং যেকোনো দিন যে কাউকে হারানোর ক্ষমতা রাখে। তবে শেষ পর্যন্ত শ্রীলংকা বড় ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার সিক্স রাউন্ডের জন্য কোয়ালিফাই করে গেল। অন্যদিকে টানা তিন ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল আয়ারল্যান্ড।

আজকের ম্যাচে শ্রীলংকা প্রথম ব্যাটিং করতে নামলে ওপেনিংএ ঠিকঠাক শুরু করে তাদের ওপেনাররা। শ্রীলংকার হয়ে শেষ কিছু ম্যাচ ধরে ওপেনিং এ ধারাবাহিক ভাবে রান করছিলেন দিমুথ করুণারত্নে (Dimuth Karunaratne)। আজও তার বিপরীত হয়নি। কোয়ালিফায়ার রাউন্ডে পরপর দুটি অর্থ শতরান করার পর আজ অবশেষে শতরান পূরণ করলেন করুনারত্নে।

১০৩ বলে ১০৩ রানের ইনিংস খেলে আউট হন তিনি। তার সাথে ব্যাটিংয়ে বড় ইনিংস খেলেন নতুন তারকা সাদিরা সমরবিক্রমা। তাদের দুজনের ইনিংসের সৌজন্যে ৩২৫ রান তোলে শ্রীলংকা। এত বড় লক্ষ তারা করতে নেমে প্রথমেই উইকেট হারায় আয়ারল্যান্ড। মাত্র ৫৮ রানে চার উইকেট হারিয়ে ব্যাকফুটে পড়ে যায় তারা।

আজও শ্রীলংকার হয়ে বল হাতে জ্বলে ওঠেন ওয়ানিন্দু হাসারাঙ্গা (Wanindu Hasaranga)। তার ভয়ংকর বোলিং এর দাপটে আয়ারল্যান্ডের কোন ব্যাটসম্যানই ৫০ রানের গণ্ডি পেরোতে পারেনি। আগের দুটি ম্যাচের মত এ ম্যাচেও পাঁচ উইকেট পূরণ করেন হাসারাঙ্গা। ১৩৩ রানের বিশাল ব্যবধানে আনুষ্ঠানিকভাবে পরের রাউন্ডে পৌঁছে যায় শ্রীলঙ্কা।