WC Qualifiers: ঘোষিত হল বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার দল, নেই ম্যাথিউস, সুযোগ পেয়েছে ধোনির দুই শাগরেদ

আর কয়েকদিন পরে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপ কোয়ালিফায়ার রাউন্ড (ODI WC Qualifiers Round)। ১০ টি দলের মধ্যে খেলা হবে এই রাউন্ড। এখান থেকে ২ টি দল সুযোগ পাবে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে (World Cup 2023)। এই রাউন্ডে অংশগ্রহণ করবে শ্রীলঙ্কা (Sri Lanka) ও ওয়েস্ট ইন্ডিজের (West Indies) মতো বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলগুলি।

গতকাল বিশ্বকাপের বাছাইপর্বের জন্য নিজেদের ১৫ জনের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। বিভিন্ন জল্পনা চললেও হেটমায়ার, রাসেল ও নারিন ছাড়াই দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এবার তেমনই নিজেদের ১৫ জনের দলপ্রকাশ করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

দল থেকে বাদ পড়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস (Angelo Mathews)। আইপিএলে দুর্দান্ত পারফরমেন্সের কারণে দলে জায়গা পেয়েছেন মাথিশা পাথিরানা (Matheesha Pathirana)। যদিও এরআগে আফগানিস্তানের বিরুদ্ধে একটি ওয়ানডে ম্যাচে খেলেছিলেন পাথিরানা। ১৯ জুন বুলাওয়েতে সংযুক্ত আরব আমিরশাহীর বিপক্ষে তাদের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।

শ্রীলঙ্কার ১৫ জন সদস্যের স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দিমুথ করুণারত্নে, পাথুম নিশাঙ্কা, চরিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি’সিলভা, সাদিরা সামারাবিক্রম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা, দুশান হেমন্ত।