বিশ্বকাপের পরেই শেষ রোহিতের ক্যারিয়ার? হাঁড়ির খবর প্রকাশ করলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ

এই নিয়ে পরপর দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) হারার পর ভারতীয় ক্রিকেট মহলে তুমুল বিতর্কে শুরু হয়েছে। অনেক প্রাক্তন ক্রিকেটার থেকে এক্সপার্ট প্রত্যেকেই ভারতীয় দলের ভুল ধরছেন। কেউ কেউ দোষারোপ করছেন অধিনায়ককে আবার কেউ কেউ দোষ দিচ্ছেন আইপিএলকে।

আইপিএলের (IPL) ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) আন্তর্জাতিক ক্রিকেটে আইসিসি ট্রফি গুলোতে এখন অবধি পুরোপুরি ভাবে ব্যর্থ হয়েছেন। ২০২২ টি২০ বিশ্বকাপ এবং 2023 বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, দুটি আইসিসি ট্রফির একটিও নিজের নামে করতে পারেননি তিনি। তাই অনেকেই এবার রোহিতের অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন চিহ্ন তুলছেন।

এরই মাঝে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) একটি মন্তব্য আলোড়ন ফেলেছে ক্রিকেট জগতে। তিনি বলেছেন-” রোহিতের অন্তত ২০২৩ বিশ্বকাপ অবধি অধিনায়কত্ব করে যাওয়া উচিত। আমি জানিনা বিশ্বকাপের পরে রোহিত বা নির্বাচকদের মাথায় কি রয়েছে। তবে বর্তমানে ভারতীয় দলে সেরা অধিনায়ক এবং সেরা কোচ দায়িত্বে আছেন। আমি তাদের বিশ্বকাপের জন্য শুভেচ্ছা জানাই।”

দাদার এই মন্তব্যে অনেকে মনে করছেন রোহিতের কাছে এ বছরের বিশ্বকাপটি শেষ সুযোগ। এই বিশ্বকাপে ব্যর্থ হলে, অর্থাৎ ভারতকে ট্রফি এনে দিতে না পারলে অধিনায়কত্বের সাথে সাথে হয়তো ভারতীয় দল থেকে জায়গা খোয়াতে হবে রোহিতকে। বয়স এবং ফিটনেসের কথা মাথায় রেখে এটা বলাই যায় যে বিশ্বকাপ না জিতলে হয়তো সেখানেই রোহিতের আন্তর্জাতিক ক্যারিয়ারে দাঁড়ি পড়তে পারে।