WTC Final: ৩৫০ এর‌ উপর লক্ষ্য পেলে বিরাটই ভরসা, বললেন সৌরভ গাঙ্গুলী

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) তৃতীয় দিনের শেষে এক কোনঠাসা অবস্থায় দাঁড়িয়ে রয়েছে ভারত। অজিঙ্কা রাহানে ও শার্দুল ঠাকুরের প্রয়াশে ম্যাচে কিছুটা ফিরলেও, এখনো চিন্তার মেঘ সরেনি ভারতের উপর থেকে। এইমুহুর্তে ২৯৬ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

ভারতের এই অবস্থাকে কেন্দ্র করে অনেক বিশেষজ্ঞরা নিজেদের মতামত রাখছেন। ঠিক তেমনই প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও (Sourav Ganguly) নিজের মতামত রেখেছেন। ভারতের এই অবস্থার পরেও কোনো একদিক থেকে জয়ে ফেরার আভাস দিচ্ছেন সৌরভ।

সৌরভ তৃতীয় দিন শেষে ধারাভাষ্যের সময় বলেছেন, “যদি ভারতকে ৩৬০ অথবা ৩৭০ লক্ষ্য চেস করতে হয়, তাহলে ভারত ম্যাচে টিকে থাকবে। তাদের কাছে বিরাট কোহলির (Virat Kohli), মতো একজন বিশ্বমানের চেসমাস্টার রয়েছে এবং অনেক ক্লাস প্লেয়ার রয়েছে। সুতরাং শেষ দুইদিনে যে কোনো কিছুই ঘটতে পারে।”

বর্তমান ভারতীয় দলের ব্যাটিংয়ের অবস্থা দেখেও এইকথা বলেছেন সৌরভ। তিনি মনেপ্রাণে চান, কোনোভাবে ভারত এইম্যাচে ফিরে আসুক। বিরাট কোহলি, শুভমান গিল, পূজারা এবং আরও অনেকেই রয়েছে ভারতের ব্যাটিংয়ের হাল ধরার জন্য। এই বিষয়কে কেন্দ্র করে একদল মানুষ মনে করছেন সৌরভ বিরাটের সাথে পুরোনো সমস্ত কথা সাময়িকভাবে মিটিয়ে নেওয়ার চেষ্টা করছেন। তবে ম্যাচে বর্তমানে অনেকটাই পাল্লা ভারী অস্ট্রেলিয়ার এ পরিস্থিতি থেকে ভারতকে ম্যাচ জিততে হলে অসাধারণ ব্যাটিংয়ের সাথে সাথে কিছুটা ভাগ্যেরও প্রয়োজন হবে।