১০ বছরে ভারতের ট্রফি না জেতার দায় নিজের মাথায় নিলেন আকাশ চোপড়া, হতবাক ক্রিকেটবিশ্ব

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হেরেছে ভারত, তার জন্য অনেকেই দোষারোপ করছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়াকে (Akash Chopra)। তাকে নিয়ে বিশ্লেষণের শেষ নেই সারা ভারতে। কোনো কোনো মানুষের চোখে তিনি অশুভ, তাদের ধারণা আকাশ চোপড়ার ধারাভাষ্যের কারণে ভারত ১০ বছর ট্রফি জেতেনি। এবার সেই কটুক্তির রীতিমতো জবাব দিতে এগিয়ে এলেন আকাশ চোপড়া নিজেই।

গতকাল এক ট্যুইটার ব্যাবহারকারী আকাশ চোপড়াকে খোঁচা দিয়ে ট্যুইট করে, তাতে লেখা ছিল, “আকাশ চোপড়া ধারাভাষ্যকার হওয়ার সময় থেকে ভারত একবারও ট্রফি জেতেনি।” সেই ট্যুইট গিয়ে পৌঁছায় আকাশ চোপড়ার নজরে, বিষয়টির মোক্ষম জবাব দিতে দেখা গেল তাকে।

আকাশ চোপড়া সেই ট্যুইটের জবাবে লিখেছেন, “আমি ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ধারাভাষ্য করেছি। এবং তারপর এশিয়া কাপেও। কিন্তু আমি তোমার পয়েন্ট বুঝতে পেরেছি। হারের পর কাউকে না কাউকে তো দোষ দিতে হবে। আমি এই দোষ নিচ্ছি।” গতকাল তার এই ট্যুইট সোশ্যাল মিডিয়ায় এক আলাদাই উত্তেজনা ফেলে দিয়েছে।

একজন ক্রিকেটার হিসাবে খুব বেশি সফল না হলেও, বর্তমানে হিন্দি ধারাভাষ্যকারীদের মধ্যে অন্যতম একজন হলেন আকাশ চোপড়া। অনেকেই তার ধারাভাষ্য পছন্দ করেন। তিনি ভক্তদের ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৬ ও ২০১৮ সালে এশিয়া কাপ জয়ের কথা তুলে মনে করিয়ে দেন। তিনি ওই সময়গুলিতে ধারাভাষ্য করেছেন, সেই কথাটি বিশ্লেষকদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন।