৬ জন এমন প্লেয়ার যারা আগের দশকে এক দেশের হয়ে এবং এই দশকে অন্য দেশের হয়ে ক্রিকেট খেলছেন

ক্রিকেট এমন একটি খেলা যা বিশ্বে দ্রুত আধিপত্য লাভ করছে। ইতিমধ্যেই আগের দশকের থেকে এই দশকে ক্রিকেটের জনপ্রিয়তা অনেক অংশে বেড়েছে। এমনকি বিভিন্ন দেশে ফুটবলের থেকেও জনপ্রিয় হয়ে উঠেছে ক্রিকেট। আজ আমরাই প্রতিবেদনে এমন ৬ জন প্লেয়ারের কথা বলব যারা ২০১০ এর দশকে এক দেশের হয়ে এবং ২০২০ দশকে অন্য দেশের হয়ে ক্রিকেট খেলেছেন।

উন্মুক্ত চাঁদ (Unmukt Chand)- এই তালিকায় সবচেয়ে অন্যতম হলেন উন্মুক্ত চাঁদ। ২০১২ সালে ভারতকে নেতৃত্ব দিয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেয়েছিলেন। কিন্তু নিজের দেশে সুযোগের অভাবে তিনি বর্তমানে আমেরিকায় ক্রিকেট খেলছেন। সবকিছু ঠিক থাকলে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে আমেরিকার হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে।

মার্ক চ্যাপম্যান (Mark Chapman)- মার্ক চ্যাম্যান হংকংয়ের একজন অলরাউন্ডার। তিনি দুটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে হংকং এর প্রতিনিধিত্ব করেছিলেন ২০১৫ সালে। তারপর তিনি হংকং থেকে নিউজিল্যান্ডে আসেন এবং সেখানকার স্থায়ী বাসিন্দা হয়ে ওঠেন। বর্তমানে তিনি নিউজিল্যান্ড দলের একজন স্থায়ী সদস্য।

টিম ডেভিড (Tim David)- টিম ডেভিড বিশ্ব ক্রিকেটে খুব অল্প সময়েই নাম কামিয়েছেন। সিঙ্গাপুরের এই অলরাউন্ডার তার দেশের হয়ে বেশ কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। তিনি গত বছর তিনি সিঙ্গাপুর ছেড়ে অস্ট্রেলিয়া দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন।

হ্যাডেন ওয়ালস জুনিয়র (Hayden Walsh Jr)- যেখানে বহু খেলোয়াড় নিজের দেশ ছেড়ে আমেরিকার হয়ে ক্রিকেট খেলতে যাচ্ছে। সেখানে হ্যাডেন ওয়ালস জুনিয়র আমেরিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর তা ছেড়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। এখনো পর্যন্ত তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২১ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

ডেভিড উইশি (David Wiese) -এই তালিকার শেষ প্লেয়ার হল ডেভিড উইশি। তিনি এক সময় দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। পরে তিনি নামিবিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেন। বর্তমানে তিনি নামিবিয়া দলের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার।