ছয়জন আইপিএল খেলা হারিয়ে যাওয়া তারকা যাদের অনেকে ভুলে গেছে, কিন্তু বর্তমানে তারা লেজেন্ড লিগে খেলছেন

বর্তমানে এক জনপ্রিয় ক্রিকেট লিগের নাম লেজেন্ডস লিগ ক্রিকেট (Legends League Cricket 2023)। এই টুর্নামেন্টে ৬ টি দল একে অপরের প্রতিদ্বন্ধীতা করছে। অনেক প্রাক্তন ক্রিকেটারএই টুর্নামেন্টে খেলেন, যেমন সুরেশ রায়না, গৌতম গম্ভীর, ইউসুফ পাঠান, শেন ওয়াটসনের মতো কিংবদন্তিরা। এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো এমন কিছু ক্রিকেটারদের নিয়ে, যারা আইপিএলে খেলেছেন, কিন্তু অনেকেই তাদেরকে ভুলে গেছেন। দেখে নেওয়া যাক এরকম ৬ জন ভুলে যাওয়া ক্রিকেটারকে, যারা বর্তমানে এলএলসিতে খেলছেন।

১. ডোয়েন স্মিথ (Dwayne Smith):

এক সময়কালে ডোয়েন স্মিথ বিশ্বক্রিকেটে একজন ধ্বংসাত্মক ওপেনার ছিলেন। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) পাশাপাশি মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং গুজরাট লায়ন্সের (Gujarat Lions) জন্য একজন সেরা ওপেনার ছিলেন। কিন্তু সময়ের সাথে সাথে তার ধার অনেকটা কমে যায়। বর্তমানে রিনি লেজেন্ডস লিগ ক্রিকেটে আরবানরাইজার্স হায়দ্রাবাদের (Urbanrisers Hyderabad) হয়ে খেলছেন।

২. তিরুমালাসেট্টি সুমন (Tirumalasetti Suman):

এই ক্রিকেটারের নাম হয়তো অনেকেই জানেন না। ডেকান চারজার্সের (Deccan Chargers) হয়ে প্রতিনিধিত্ব করতেন সুমন। এই মুহুর্তে এলএলসিতে আরবানরাইজার্স হায়দ্রাবাদের হয়েই প্রতিনিধিত্ব করছেন তিনিও।

৩. প্রবীন তাম্বে (Praveen Tambe):

অভিজ্ঞ লেগ স্পিনার প্রবীন তাম্বে, যিনি রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে হ্যাটট্রিক করার জন্য সুপরিচিত। তিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসাবেও পরিচিত৷ বর্তমান এইসব ছেড়ে এলএলসিতে ইন্ডিয়া ক্যাপিটালসের (India Capitals) হয়ে প্রতিনিধিত্ব করছেন তাম্বে।

৪. গুরকিরাত সিং মান (Gurkeerat Singh Mann):

গুরকিরাত সিং মান পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নক খেলেছিলেন। তবে মাত্র ৩৩ বছরেই ক্রিকেটকে বিদায় জানিয়ে বর্তমানে এলএলসিতে আরবানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে প্রতিনিধিত্ব করছেন তিনি।

৫. লেন্ডল সিমন্স (Lendl Simmons):

একসময় মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য সবথেকে বড় ম্যাচ জয়ী তারকা ছিলেন এই প্রাক্তন ক্যারিবিয়ান ক্রিকেটার। তিনি বর্তমানে এলএলসিতে ভিলওয়ারা কিংসের (Bhilwara Kings) হয়ে প্রতিনিধিত্ব করছেন।

৬. দিশান্ত ইয়াগনিক (Dishant Yagnik):

দিশান্ত ইয়াগনিক প্রত্যেক রাজস্থান রয়্যালসের ভক্তদের হৃদয়ে থাকবেন। যেভাবে তিনি একবার CLT20 তে মুম্বাই ইন্ডিয়ান্সের লাসিথ মালিঙ্গা আক্রমণ করেছিলেন। বর্তমানে এলএলসিতে গুজরাট জায়েন্টসের (Gujarat Giants) হয়ে খেলছেন এই তারকা।