চোটের কারণে বিশ্বকাপেও অনিশ্চিত শ্রেয়াস, তাহলে কি এখানেই শেষ আন্তর্জাতিক ক্যারিয়ার?

আবার ভারতীয় ক্রিকেট দলের জন্য দুঃসংবাদ। ভারতীয় দলের চোটিল থাকা খেলোয়াড়রা দ্রুত ফিরে আসার জন্য একপ্রকার সংঘর্ষ করছে। ওয়ানডে বিশ্বকাপের বছরে টিম ইন্ডিয়ার জন্য এটি কোনও ধাক্কার চেয়ে কম কিছু নয়। জানা গেছে, মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এখনও চোট থেকে সেরে উঠতে পারেননি, এশিয়া কাপেও তার উপস্থিতি সন্দেহজনক। সূত্রের খবর, আগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপের (Asia Cup 2023) আগে আইয়ারের ফিট হওয়ার সম্ভাবনা কম। এপ্রিলে শ্রেয়াস আইয়ারের অস্ত্রোপচার করা হয়, যার পরে তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারেননি এবং এখন জুলাই-আগস্টে অনুষ্ঠেয় ওয়েস্ট ইন্ডিজ সফরের (India tour Of West Indies) জন্য তাকে নির্বাচিত করা হয়নি।

২০২০ সালের পর ভারতীয় ব্যাটসম্যানদের গড় (কমপক্ষে ৫০০ রান)
শ্রেয়াস আইয়ার – ৪৪.৪০
ঋষভ পন্থ – ৪৩.৩৪
রোহিত শর্মা – ৪৩.২০

সূত্রের খবর, পিঠে ব্যথা নিয়ে সম্প্রতি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ইনজেকশন নিয়েছিলেন আইয়ার। সফল অপারেশন সত্ত্বেও, তার পিঠ ব্যথা করছে। অস্ত্রোপচারের সময় শ্রেয়াস আইয়ার বিশ্বকাপে ফেরার পরিকল্পনা করছিলেন, কিন্তু বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপেও তার খেলা কঠিন বলে মনে হচ্ছে।

২৮ বছর বয়সী শ্রেয়াস আইয়ার মুম্বাই থেকে ভারতীয় দলে এসেছেন। ২০১৭ সালে অভিষেকের পর গত কয়েক বছরে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন তিনি। ২০২১ সালে টেস্ট অভিষেকের সুযোগ পেলেও ঘন ঘন ইনজুরির কারণে দলে নিজের জায়গা বাঁচাতে পারেননি তিনি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (KKR) অধিনায়ক শ্রেয়াস আইয়ার ২০২৩ সালের পুরো মরসুমে খেলতে পারেননি। এমন পরিস্থিতিতে বিশ্বকাপে তিনি ভারতীয় দলের অংশ হতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এদিকে চলতি সপ্তাহেই বিশ্বকাপের (Icc Odi World Cup 2023) বহু প্রতীক্ষিত সূচি ঘোষণা করা হবে। আয়োজক শহরগুলির নাম নির্ধারণ করা হয়েছে, কেবল একটি আনুষ্ঠানিক ঘোষণা বাকি রয়েছে।