লিমিটেড ওভারে ভারতের হয়ে যত‌‌ সাফল্য পেয়েছেন তার পুরো‌ ক্রেডিট এই সতীর্থকে দিলেন‌ শিখর ধাওয়ান

প্রায় একবছর কেটে গেছে, আর ভারতের জার্সিতে আর একটিও ম্যাচ খেলতে দেখা যায়নি শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan)। বিশ্বকাপের আগে হঠাৎ করেই বাদ দেওয়া হয়েছে তাকে। কিন্তু তারপরেও দলের প্রশংসা করতে ছাড়েননি গব্বর, প্রতিনিয়তই কোনো না কোনো বিষয়ে প্রশংসা করেন তিনি। আজও ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়ে বড় বক্তব্য রেখেছেন তার ওপেনিং সঙ্গী।

আমরা আগে থেকেই জানি, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সাথে ধাওয়ানের সম্পর্কটা ঠিক কেমন, এটা আর বলতে কিছু বাকি রাখে না। এদিকে আজ তার প্রিয় ওপেনিং সঙ্গী রোহিতকে নিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার জানিয়েছেন, “আমার সাফল্যে রোহিত শর্মা বড় ভূমিকা রেখেছেন। আমি যতই সেরা পারফরম্যান্স দিয়েছি, তার সব কৃতিত্ব দেব রোহিত শর্মাকে। রোহিত শর্মার সমর্থন ছাড়া এটা কখনোই সম্ভব হতো না।”

এছাড়া ধাওয়ানের গলায় রোহিতকে নিয়ে আরও বলতে শোনা গেছে, “যখনই রোহিত শর্মা এবং আমি একসঙ্গে পার্টনারশিপ করেছি, অনেক সহযোগিতা পেয়েছি। অন্য প্রান্তে রোহিত শর্মা থাকলে আপনাকে সবসময় আত্মবিশ্বাস দেয়। একসাথে আমরা ৬ হাজারেরও বেশি রান করেছি। রোহিত শর্মা এবং আমি ভারতের ওডিআই ইতিহাসে সবচেয়ে সফল ওপেনিং পার্টনারশিপ করেছি।” এই বলে হাসিমুখে বক্তব্য শেষ করেন ধাওয়ান।

দল থেকে বাদ পড়লেও দলে তার অবদানের স্মৃতি ভুলতে পারছেন না ধাওয়ান। আর ভোলার কথাও নয়। ধাওয়ান হলেন ভারতীয় ক্রিকেটের একজন সুনামধন্য ওপেনার। প্রতিটি বড় স্টেজে ভারতের জন্য সেরাটা উজাড় করে দিয়েছেন তিনি। আজও হয়তো দল থেকে বাদ পড়ার বেদনা কাটিয়ে উঠতে পারেননি তিনি, তাই থেকে থেকে পুরোনো স্মৃতিকে টেনে আনেন। তবে দল থেকে বাদ পড়লেও তিনি মনে করেন, যার যোগ্যতা রয়েছে, তাকেই খেলানোটা গুরুত্বপূর্ণ।