Breaking: খেলা কারনে নয়, সেঞ্চুরি করে নির্বাচকের দিকে আঙুল দেখানোয় শেষ হলো সরফরাজ ক্যারিয়ার!

দীর্ঘদিন ধরে ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অনেক প্লেয়ার ক্রমাগত রান করে যাচ্ছে কিন্তু যখন ভারতীয় দলে ডাক পাওয়ার কথা উঠছে তখন তাদের পরিবর্তে সুযোগ পাচ্ছে আইপিএল খেলা প্লেয়াররা। এরকম অভাগা প্লেয়ারদের মধ্যে অন্যতম হলে সরফরাজ খান (Sarfaraz Khan)। যিনি ঘরোয়া ক্রিকেটে নিজের পুরোটা ঢেলে দিয়েও ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না।

ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ না পাওয়ায় সুনীল গাভাস্কারের (Sunil Gavaskar) মতো কিংবদন্তি, সরফরাজের হয়ে নির্বাচকদের দিকে আঙুল তুলেছিলেন। এবার জানা গেল সরফরাজের জাতীয় দলের ডাক না পাওয়ার কারণ। একজন বিসিসিআই কর্মকর্তা বলেছেন- “বাকিদের রাগ হওয়াটা স্বাভাবিক কিন্তু আমি আপনাকে বলি সরফরাজের ডাক না পাওয়াটা তার খেলার কারণে নয়। বেশ কয়েকটা আলাদা কারণের জন্য তাকে জাতীয় দলে সুযোগ দেওয়া হচ্ছে না।”

তিনি আরো‌ বলেন- “নির্বাচকরা কি বোকা যে প্লেয়ার এত ভালো খেলছে তাকে জাতীয় দলে ডাকবে না! তার নির্বাচন না হওয়ার একটি অন্যতম কারণ হলো তার ফিটনেস। ওকে আরো রোগা হতে হবে, ওজন কমাতে হবে তবেই ভারতীয় দলের জন্য ফিট মানা হবে তাকে। তার সাথে সাথে মাঠের বাইরেও তাকে নিজের আচরণের প্রতি খেয়াল রাখতে হবে।”

সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে আগের বছর দিল্লির বিরুদ্ধে সেঞ্চুরি করার পর সরফরাজ যেভাবে সেলিব্রেট করেছিলেন তাতে অখুশি ছিলেন ম্যাচ দেখতে আসা প্রধান নির্বাচক চেতন শর্মা (Chetan Sharma)। বিসিসিআই কর্মকর্তা এও বলেন যে আইপিএলের ভিত্তিতে নয় ঘরোয়া ক্রিকেটের ভিত্তিতেই প্লেয়ারদের টেস্ট দলে সুযোগ দেওয়া হয়।