এবারও টেস্ট দলে সুযোগ না পেয়ে দুঃখে ভেঙে পড়েছেন সরফরাজ, ইনস্টাগ্রামে স্টোরি দিয়ে বোঝালেন

বিসিসিআই (BCCI) সম্প্রতি আসন্ন ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরের জন্য ভারতের (India) একদিনের এবং টেস্ট দল ঘোষণা করেছে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ভারত ১২ জুলাই থেকে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে তাদের যাত্রা শুরু করবে। এরপর ৩ টি একদিনের ও ৫ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে এই সফর শেষ হবে। প্রতিবারের মতো এবারও ভারতীয় টেস্ট দলে তরুণ উদীয়মান ক্রিকেটার সরফরাজ খানকে (Sarfaraz Khan) দলে না নেওয়ায় আবারও ক্রিকেট মহলে আলোচনা শুরু হয়েছে।

২৫ বছর বয়সী সরফরাজ খান কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে রঞ্জি ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স করছেন। ভারতীয় টেস্ট দলে সরফরাজের জায়গা পাওয়া নিয়ে সম্ভাবনা তৈরি হলেও তাকে এখনও পর্যন্ত একবারও সুযোগ দেয়া হয়নি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে লজ্জাজনক হারের পর অনেকেই ভেবেছিলেন ভারতীয় টেস্ট দলে কিছু পরিবর্তন করা হবে এবং সেখানে সরফারাজ জায়গা করে নেবেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করার পর সেখানে সরফারাজের নাম না থাকায় অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ প্রকাশ করেছেন।

এবার সরফরাজ জাতীয় দলে জায়গা না পাওয়া নিয়ে নীরবতা ভাঙলেন। তিনি ইনস্টাগ্রাম স্টোরিতে কোনো ক্যাপশন ছাড়াই রঞ্জি ট্রফির একটি সফল ব্যাটিং ইনিংসের ভিডিও পোস্ট করেছেন। বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটারও জানিয়েছেন যে সরফরাজ খান এখন প্রথম-শ্রেণীর ক্রিকেটে সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম একজন এবং অবশ্যই তিনি ভারতের জাতীয় দলের হয়ে অভিষেক করার যোগ্য প্রার্থী।

সরফরাজ ৩৭ টি প্রথম-শ্রেণীর ম্যাচে ৩৫০৫ রান সংগ্রহ করেছেন। এইরকম একজন ব্যাটসম্যান টেস্ট দলে জায়গা না পাওয়ায় অনেক বিশেষজ্ঞকেও রীতিমতো হতবাক করেছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলে নতুন মুখ হিসাবে ডাক পেয়েছেন রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও মুকেশ কুমার (Mukesh Kumar)।