IPL তারকাদের ভীড়ে ভারতীয় টেস্ট দলে আবার অবহেলিত সরফরাজ ও অভিমুন্য ইশ্বরন

আজ ২৩ শে জুন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলের টেস্ট এবং ওয়ানডে দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। দলে অনেক পুরনো প্লেয়ারের ছাটাই হয়েছে, আবার অনেক নতুন মুখের উদয় হয়েছে। তবে এই সবকিছুর মাঝে আবার অবহেলিত হলো ঘরোয়া ক্রিকেটের দুই মহারথী সরফরাজ খান (Sarfaraz Khan) এবং অভিমুন্য ইশ্বরন (Abhimanyu Eswaran)।

দীর্ঘ কয়েক বছর ধরে একনাগাড়ে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেওয়া সত্ত্বেও নির্বাচকরা এড়িয়ে যাচ্ছে এই দুই প্লেয়ারকে। এই সিরিজে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং রুতুরাজ গায়কওয়াডকে (Ruturaj Gaikwad) সুযোগ দেওয়া হয়েছে। যশস্বীর জায়গা পাওয়াটা মানানসই হলেও প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪০ এর গড়ওয়ালা রুতুরাজের সিলেকশনের বিপক্ষে অনেকেই।

রঞ্জি ট্রফি ২০২২-২৩ এ সরফরাজ ৯ ইনিংসে ৫৫৬ রান‌ করেছিলেন। তার আগেরবার তিনি করেছিলেন ৯ ইনিংসে ৯৮২ রান। অন্যদিকে অভিমুন্য করেছিলেন ১৪ ইনিংসে ৭৯৮ রান। শুধুমাত্র নির্বাচকদের এড়িয়ে যাওয়ার কারণে ঘরোয়া ক্রিকেটে এরকম বহু প্রতিভা ধীরে ধীরে নষ্ট হয়ে যায়।

ওয়েস্ট ইন্ডিজ সফরের ভারতীয় টেস্ট দল-

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, রুতুরাজ গায়কওয়াড, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, অজিঙ্কা রাহানে (সহঅধিনায়ক), শ্রীকার ভরত (উইকেটরক্ষক), ঈশান কিষাণ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট এবং নবদীপ সাইনি