কেনো এত উন্মাদনা, কেনো সবাই এত ভালোবাসে তাকে! প্রকাশ্যে এল মাঠের বাইরে সঞ্জুর আসল রূপ

এখনো পর্যন্ত আন্তর্জাতিক স্তরে বেশি ম্যাচ না খেলা সত্ত্বেও সঞ্জু স্যামসন (Sanju Samson) ভারতীয় ক্রিকেটের একটি অন্যতম বড় নাম। তার ভক্ত সংখ্যা এবং তার জন্য উন্মাদনা অনেক বড় বড় প্লেয়ারদের ভক্তদের থেকেও বেশি। সঞ্জুর জন্য এত উন্মাদনার কারণ এবার প্রকাশ করলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ট্রেনার।

বছরের পর বছর ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলে ভালো পারফরম্যান্স করেও সঞ্জু স্যামসন ভারতীয় দলে অবহেলিত হন। গত বছর কয়েকটি ম্যাচে সুযোগ পেয়ে তিনি ভালো খেললেও তারপরে আর তাকে ভারতীয় দলে ডাকা হয়নি। অনেক সময়ই সঞ্জুর পাশে দাঁড়ায় প্রাক্তন বহু ক্রিকেটার থেকে অনেক প্লেয়াররাও। নির্বাচক বদলালেও বছরের পর বছর সঞ্জুর ভাগ্য বদলায়নি, প্রতিবারই অবহেলিত হতে হয় তাকে।

কিন্তু ভারতীয় দলে এখনো ঠিকমতো জায়গা না করা সঞ্জুর গোটা ভারত জুড়ে এত উন্মাদনার কারণ প্রকাশ করেন রাজস্থান রয়্যালসের ট্রেনার। তিনি বলেন- “প্রতিবছর আইপিএল খেলে সঞ্জু ১৫ কোটি টাকা পায়। তার মধ্যে কম করে দু কোটি টাকা সে ঘরোয়া ক্রিকেটার এবং গরিব উঠতি ক্রিকেটারদের সাহায্যের জন্য খরচা করে। সঞ্জু, একজন প্লেয়ারের থেকে সঞ্জু, একজন মানুষ হিসেবে সবাই তাকে সফল হতে দেখতে চায়। সেই কারণে সঞ্জুর চারিদিকে এত সমর্থক।”

সঞ্জু স্যামসন এখনো পর্যন্ত ভারতের জার্সিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে মোট ২৮ টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৬৩১ রান করেছেন। ভারতের আগামী সিরিজ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অনেক নতুন তারকাদের সুযোগ দেওয়া হবে বলে জানা যাচ্ছে। কিন্তু সেই সিরিজের সঞ্জু স্যামসন সুযোগ পাবেন কিনা তা এখনো নিশ্চিত নয়।