KKR অধিনায়ক হিসেবে চেয়েছিল সঞ্জু স্যামসনকে? অজানা তথ্য প্রকাশ করলেন রাজামানি

বর্তমানে আইপিএলের (IPL) একটি বড়ো নাম হল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson)। ভালো পারফরমেন্সের পরেও বারংবার ভারতীয় দল থেকে বঞ্চিত হয়েছেন তিনি। আইপিএল শেষ হয়ে দিন ১৫ কেটে গেছে, এবার সঞ্জুর বিষয়ে অনেক রহস্য প্রকাশ করলেন রাজস্থান রয়্যালসের ট্রেনার রাজামানি (Rajamani)।

রাজামানি একটি ইন্টারভিউতে জানিয়েছেন, ”২০২২ মেগা নিলামের আগে, সঞ্জু স্যামসন তিনটি বড়ো মাপের ফ্র‍্যাঞ্চাইজি থেকে অফার পেয়েছিলেন অধিনায়কত্বের জন্য। কিন্তু সেইসব কিছুকে উপেক্ষা করে সে এখনো রাজস্থানের সাথেই রয়েছে, এটাই তার বিশ্বস্ততার পরিচয় দেয়। আমি আপনাকে বাজি রেখে বলতে পারি, ৯৯ শতাংশ খেলোয়াড় সেই অফার সামনে পেলে এক দৌড়ে সেইসমস্ত দলে সামিল হওয়ার সিদ্ধান্ত নিতো।”

সঞ্জু স্যামসনের বিশ্বস্ততার ব্যাপারে কিছু অপ্রকাশিত তথ্য সেই ইন্টারভিউতে তুলে ধরেন রাজামানি। তার মতে সঞ্জুই হলেন দ্বিতীয় মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তিনি জানান, “২০২১ সালে আমি একবার সঞ্জুকে রাজস্থান রয়্যালস ছেড়ে কোনো বড়ো মাপের ফ্র‍্যাঞ্চাইজিতে যোগদান করতে বলেছিলাম। কিন্তু সে আমাকে উত্তরে বলেছিল, সে এই দলটিকেই আগামী দিনে বড়ো দল তৈরী করতে চায়।”

২০২২ এ ইয়ন মর্গ্যানকে (Eoin Morgan) ছেড়ে দেওয়ার পর কলকাতা নাইট রাইডার্স (KKR) অধিনায়ক খুঁজতে ব্যাস্ত ছিল, তাহলে কি তারাও সঞ্জুকে অধিনায়ক হিসাবে দলে নেওয়ার কথা ভাবছিল! ২০১২ সালে কেকেআরের সাথে যুক্ত ছিলেন সঞ্জু। তাই হয়তো তাদের চিন্তাভাবনা ছিল সঞ্জুকে অধিনায়ক হিসাবে দলে নেওয়ার। কিন্তু নিলামে তিনি না আসায় শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) অধিনায়ক হিসাবে দলে সামিল করে কেকেআর। এছাড়াও অধিনায়কের প্রয়োজন ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB), সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) মতো দলগুলির।

সঞ্জু ইচ্ছে করলেই কেকেআর এবং উপরিউক্ত বাকি দলগুলিতে যোগ দিতে পারতেন। কিন্তু তিনি তেমনটা করেননি, তিনি রাজস্থান রয়্যালসের সাথেই থাকতে চান। সঞ্জুর এই সিদ্ধান্ত তার বিশ্বস্ততার পরিচয় দেয়। এমনকি ওই বছরই আইপিএল ফাইনালে পৌঁছায় তার দল। একটুর জন্য ফাইনালে লক্ষ্যভ্রষ্ট হতে হয় তাদের।