দ্বিতীয়বার বাবা হওয়ায় বিরাটকে অভিনন্দন শচীন তেন্ডুলকরের, সাথে ভক্তদের জানালেন ‘অকাই’ নামের অর্থও

গতকালই এক সুখবর শুনেছে ক্রিকেট মহল। সেটা হল দ্বিতীয়বারের জন্য বাবা হয়েছেন ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলি (Virat Kohli)। এবার বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার (Anushka Sharma) ঘর আলো করে জন্ম নিয়েছে তাদের পুত্র সন্তান। তবে ১৫ তারিখ তাদের পুত্রসন্তানের জন্ম হলেও, জন্মানোর পাঁচ দিন পর সেই খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে বিরাট।

কন্যা সন্তান ভমিকার (Vamika Kohli) পর এবার বিরাট-অনুষ্কাদের পুত্র সন্তানের নাম রাখা হয়েছে অকাই কোহলি (Akaay Kohli)। হঠাৎ করে এরকম নাম শোনায় এর মানে খুঁজতে ব্যাস্ত ক্রিকেটবিশ্ব। অন্যদিকে ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকরও (Sachin Tendulkar) বিরাট ও অনুষ্কাদের এক পোস্টের মাধ্যমে অভিনন্দন জানাতে গিয়ে অকাই নামের অর্থ তুলে ধরেছেন।

শচীন তেন্ডুলকর এক্স অ্যাপে বিরাটের পোস্ট করা ছবি পোস্ট করে লিখেছেন, “বিরাট এবং অনুষ্কাকে অভিনন্দন অকাইয়ের আগমনের জন্য, তোমাদের সুন্দর পরিবারের মূল্যবান সংযোজন হল ও! ঠিক যেমন তার নাম ঘর আলোকিত করা, ঠিক সে যেন তোমাদের পৃথিবীকে সীমাহীন আনন্দ এবং হাসিতে ভরিয়ে দেয়। কিছু কাজ এবং স্মৃতি যা তোমাদের চিরকাল লালন করবে। বিশ্বে স্বাগতম তোমাকে, লিটিল চ্যাম্প।”

শচীন তেন্ডুলকর অকাই নামের অর্থ হিসাবে আলোকিত করার বিষয়টিকে তুলে আনছেন। অনেক জায়গায় দেখা যাচ্ছে, অকাই হল তুর্কি শব্দ, এর মানে চাঁদের আলো তথা জোৎস্না। আবার অনেক জায়গায় দেখা যাচ্ছে, অকাই নামটি এসেছে ভগবান শিবের নাম থেকে। ঠিক যেমন তাদের প্রথম সন্তান ভমিকার নাম দেওয়া হয়েছিল দেবী দূর্গার নামানুসারে।