জল্পনার অবসান, রামমন্দির প্রানপ্রতিষ্ঠায় যেসব ক্রিকেটারদের আমন্ত্রন করা হয়েছে প্রকাশ হলো তাদের নাম, আমন্ত্রিত রোহিতও

ভারতীয় ক্রিকেটাররা ভারতীয় সংস্কৃতি এবং ঐতিহ্যকে সবসময় সম্মান দিয়ে এসেছেন। এমনকি তাদের বিভিন্ন সময় বিভিন্ন বিখ্যাত মন্দিরে পরিবারের সঙ্গে মঙ্গল কামনা করতে দেখা যায়। অন্যদিকে আগামী ২২ জানুয়ারি সোমবার উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের প্রান প্রতিষ্ঠা হতে চলেছে। এবার এই অনুষ্ঠানের জন্য একাধিক তারকা ক্রিকেটার আমন্ত্রণ পেলেন।

রাম ভারতের ঐতিহ্যবাহী সংস্কৃতির ধারক এবং বাহক হিসাবে দীর্ঘদিন ধরে পূজিত হয়ে আসছেন। তবে জন্মভূমি অযোধ্যায় রামের মন্দির নিয়ে বহু দিন ধরে ধর্মীয় এবং রাজনৈতিক জটিলতা চলছিলো। তাই ২২ তারিখ এই মন্দিরের উন্মোচন অনুষ্ঠান নিয়ে ইতিমধ্যেই ভারতবর্ষ জুড়ে উৎসব লক্ষ্য করা যাচ্ছে। এখন থেকেই লক্ষ লক্ষ ভক্তরা অযোধ্যায় যেতে শুরু করেছেন। অন্যদিকে এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে সমস্ত ক্ষেত্রের একাধিক তারকাদের দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

এর ফলে ক্রিকেটের একাধিক তারকাকেও আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের অন্যতম স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) তামিলনাড়ুর বিজেপির রাজ্য সম্পাদক ডক্টর এস জি সূর্য এবং সহ-সভাপতি ভেঙ্কটরামন বাসভবনে গিয়ে আমন্ত্রণ জানিয়েছেন। এই তালিকায় শচীন তেন্ডুলকার (Sachin Tendulkar), মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং বিরাট কোহলি (Virat Kohli) হলেন অন্যতম। অশ্বিনের মতো ধোনিও রাঁচিতে তার বাসভবনে আমন্ত্রণ পেয়েছেন। ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরও (Harmanpreet Kaur) নিমন্ত্রণ পেয়েছেন।

বাকি ক্রিকেটারদের মধ্যে আছেন রোহিত শর্মা (Rohit Sharma), সুনীল গাভাস্কার (Sunil Gavaskar), কপিল দেব (Kapil Dev), রাহুল দ্রাবিড় (Rahul Dravid), বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag), সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly), অনিল কুম্বলে (Anil Kumble) , রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) সহ একাধিক তারকা। তবে ২৫ জানুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দল (India vs England Series) ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে চলেছে। তাই বর্তমান ভারতীয় দলের কতজন ক্রিকেটার রাম মন্দিরের উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন সেটিই দেখার।