রোহিতকে অধিনায়ক থেকে সরানোয় কি মুম্বাইয়ের মেন্টর পদ থেকে সরে যাচ্ছেন শচীন তেন্ডুলকর? জানুন আসল সত্য

সম্প্রতি ক্রিকেটমহলে সবচেয়ে বড় খবর অধিনায়ক পদ থেকে রোহিত শর্মাকে (Rohit Sharma) বিতাড়িত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। দলকে পাঁচবার সফলতা এনে দেওয়ার পরেও এই সিদ্ধান্ত নিতে একবারও ভাবেনি মুম্বাই। নতুন অধিনায়ক হিসাবে আইপিএল ২০২৪ এ মুম্বাই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এই সিদ্ধান্তের পর থেকেই সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন খবরাখবর উঠে আসছে। ভক্তরা কোন মতেই মানতে পারেছেন না এই সিদ্ধান্তকে।

এদিকে আইপিএল ২০২৪ এর মিনি নিলাম (IPL 2024 Auction) আর হাতে গোনা দুইদিন পরেই। তার আগেই মুম্বাই ইন্ডিয়ান্স নিয়ে আর একটি বড় খবর উঠে এসেছে তা হল ব্যাক্তিগত কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)। এই নিয়ে কোনো খবরাখবরই উঠে আসেনি। সম্পূর্ণ জল্পনায় চলে আসছিল। অনেক ভক্তই এই সিদ্ধান্তকে সঠিক ভেবে রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন। মনে হচ্ছিলো, রোহিতকে অধিনায়ক পদ থেকে সরানোর পর এবার এরকম হলে একটি ভয়াবহ রুপ নেবে ভক্তরা।

কিন্তু এখন যে রিপোর্ট উঠে আসছে, তা অনুযায়ী এই খবর পুরোপুরি ভিত্তিহীন। আগামী মরশুমেও মেন্টর হিসাবে নীল জার্সিতে দেখা যাবে শচীনকে। এই খবর শুনে তাও কিছুটা হলেও আনন্দিত হয়েছেন ভক্তরা। যদি এর বিপরীত হতো তাহলে সোশ্যাল মিডিয়ায় আরও ফলোয়ার্স কমে যেত মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র‍্যাঞ্চাইজি। ইতিমধ্যেই রোহিতকে অধিনায়কত্ব থেকে সরানোর দুঃসাহস দেখানোয় প্রায় সাড়ে আট লক্ষের উপর ফলোয়ার্স হারিয়েছে তারা।

শচীনের মেন্টর পদ ছাড়া নিয়ে কোনো অফিসিয়াল খবরই উঠে আসেনি। পুরোটাই ছিল সোশ্যাল মিডিয়া ব্যাবহারকারীদের জল্পনা। মুম্বাই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক তথা তাদের আইকন শচীনকে এতো সহজেই তারা ছেড়ে দেবে, এটা ভাবাটাও সম্পূর্ণ ভুল। দলকে এতো সাফল্য এনে দেওয়ার পিছনে যেমন রোহিতের হাত রয়েছে, তেমনি মেন্টর হিসাবেও হাত রয়েছে এই সর্বকালের সেরা কিংবদন্তির।