পরপর দুদিন চলতি ম্যাচে নিরাপত্তা পেরিয়ে রুতুরাজের পাঁ ছুলেন ভক্ত, ধোনির মতো ব্যক্তিত্ব বলছে নেটিজেনরা

শুরু হয়ে গেছে মহারাষ্ট্র প্রিমিয়ার লিগ (MPL)। তামিল নাড়ু প্রিমিয়ার লিগের (TNPL) মতো খুব একটা খ্যাতি না থাকলেও, আন্তর্জাতিক এবং আইপিএলের তারকারা খেলছেন এই লিগে। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে দেখা গেছে রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad), কেদার যাদব (Kedar Jadhav), রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi) এবং রাজবর্ধন হাঙ্গারগেকরের (Rajvardhan Hangargekar) মতো খেলোয়াড়দের।

গতকাল সন্ধ্যার ম্যাচে সামনে আসে এক বিস্ময়কর মুহুর্ত। আমরা আগেও দেখেছি অনেক বড় বড় ক্রিকেটারদের ভক্তরা তাদের হিরোকে সামনে থেকে দেখতে পেয়ে নিয়ম লঙ্ঘন করে মাঠে প্রবেশ করে। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) সামনে এমন ব্যাপার প্রায়শই ঘটে। কেউ এসে তার পছন্দের ক্রিকেটারকে জড়িয়ে ধরেন, কেউ আবার প্রণাম করেন, এমন অনেক ঘটনারই সাক্ষী রয়েছে ক্রিকেটবিশ্ব।

কিন্তু এবার দেখতে পাওয়া গেল অন্যরকম দৃশ্য। গতকাল চেন্নাই সুপার কিংসের (CSK) ওপেনার রুতুরাজ গায়কওয়াডকে সামনে থেকে দেখতে পেয়ে তার এক ভক্ত সীমা লঙ্ঘন করে পুনে স্টেডিয়ামে প্রবেশ করে এবং তার পা ছুঁয়ে প্রণাম করে। এই লিগের শুরুতে প্রথম ম্যাচেও আরও একবার দেখা যায় এমন ঘটনা। যদিও সেইদিন মাঠের রক্ষাকর্তারা রুতুরাজের কাছে পৌঁছানোর আগেই তাকে ধরে ফেলেছিল। ধোনি-বিরাটের মতো কি তবে এবার এই তরুণ ক্রিকেটারকে নিয়ে মাতবে ক্রিকেটবিশ্ব, এমনটাই প্রশ্ন উঠে আসছে।

আবার অন্যদিকে ধোনি অবসর নেওয়ার পর সিএসকের অধিনায়কত্ব রুতুরাজের হাতেই আসবে বলে অনেক বিশেষজ্ঞরাই মনে করছেন। প্রাক্তন সিএসকে ক্রিকেটার সুরেশ রায়নাও (Suresh Raina) সেইকথা মনে করেন। রায়না বলেছেন, “আমি মনে করি রুতুরাজ ধোনির মতো খুব শান্ত এবং পরিণত।” তবে কি ধোনির পর হলুদবাহিনীকে নেতৃত্ব দেবেন রুতুরাজ! এখানেও একাধিক প্রশ্ন উঠে আসছে।

গতকাল ওই ম্যাচে জয়লাভ করেছে রুতুরাজ গায়কওয়াডের দল পুনেরি বাপ্পা (Puneri Bappa)। ১৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩.৪ ওভার বাকি থাকতে অনায়াসে জয় তুলে নেয় তারা। রুতুরাজের ব্যাট থেকে আসে ১৮ বলে ২৯ রানের ম্যাচজয়ী ইনিংস। তার মধ্যে ছিল একটি চার ও দুটি ছক্কা। শেষ পর্যন্ত টিকে খেলে দলকে জয়ে পৌঁছান তিনি।